adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খাদিজা হত্যাচেষ্টায় বদরুলের বিচার শুরু

sylhet-news-15-11-16ডেস্ক রিপাের্ট : সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে হত্যাচেষ্টা মামলায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক (বহিষ্কৃত) বদরুল আলমের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। চার্জশিট গ্রহণের মাধ্যমে এ মামলায় বদরুলের বিচার শুরু হয়েছে।
মঙ্গলবার (১৫ নভেম্বর) সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট উম্মে সরাবন তহুরার আদালতে এ চার্জশিট গ্রহণ করা হয়। আদালত আগামী ২৯ নভেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জিদান আল মুসা চার্জশিট গ্রহণের সত্যতা নিশ্চিত করে জানান, গত ৮ নভেম্বর খাদিজা হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা এসএমপি’র শাহপরাণ থানার উপ-পরিদর্শক (এসআই) হারুনুর রশীদ হামলাকারী বদরুল আলমকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ৩৬ জনকে সাক্ষী রাখা হয়েছে।

তিনি আরও জানান, আদালত চার্জশিট গ্রহণ করে বিচার শুরুর জন্য চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করেছেন।
প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সিলেট এমসি কলেজের পরীক্ষা দিতে গেলে বদরুল নৃশংসভাবে কুপিয়ে আহত করে খাদিজাকে। খাদিজার ওপর হামলার ঘটনায় দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। খাদিজার ওপর হামলার পরপরই বদরুলকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে এমসি কলেজের শিক্ষার্থীরা।
গত ৪ অক্টোবর এ ঘটনায় সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরাণ থানায় মামলা দায়ের করেন খাদিজার চাচা আবদুল কুদ্দুস। গত ৫ অক্টোবর হামলার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয় বদরুল। হামলার পর খাদিজাকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী হাসপাতাল ও পরে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বদরুলকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া