adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুদকে ভুয়া মুক্তিযোদ্ধা – ডিজিসহ ৯ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান

দুদকের লোগোনিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (ডিজি) কামরুল হোসেন মোল্লাসহ সংস্থার নয় কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধা সনদ নিয়ে অবৈধ সুবিধা গ্রহণের অভিযোগে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।
বুধবার রাজধানীর সেগুন বাগিচায় কমিশনের নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দুদকের একটি সূত্র নিশ্চিত করেছে। এর আগে গতকাল মঙ্গলবার কমিশনের মাসিক সভায় এ অভিযোগটি উত্থাপিত হয়। আর পর দিনই সংস্থাটির উপ-পরিচালক জুলফিকার আলীর নেতৃত্বে দুই সদস্যের টিম গঠন করা হয়। টিমের অন্য সদস্য হলেন সহকারী পরিচালক রফিকুল ইসলাম।  
যাদের মুক্তিযোদ্ধা সনদ যাচাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে তারা হলেন- দুদকের ডিজি কামরুল হাসান মোল্লা, পরিচালক গোলাম ইয়াহিয়া, আবদুল আজিজ ভূঁইয়া, উপপরিচালক ঢালী আবুদস সামাদ, এস এম গোলাম মাওলা সিদ্দিকী ও সাবেক উপপরিচালক রঞ্জন কুমার মজুমদার। এ ছাড়া তিন কর্মচারী হলেন-সহকারী পরিদর্শক আবদুস সোবহান, কোর্ট সহকারী (এএসআই) নুরুল ইসলাম ও ইসহাক ফকির।
এসব কর্মকর্তা-কর্মচারী নিজেদের মুক্তিযোদ্ধা দাবি করে সনদ নিয়ে চাকরির মেয়াদ বৃদ্ধিসহ অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করেছেন বলে অভিযোগ রয়েছে। এর মধ্যে আইন বিভাগের মহাপরিচালক কামরুল হোসেন মোল্লা ও পরিচালক গোলাম ইয়াহিয়া অসত্য তথ্য প্রদান করে জালিয়াতি করে মুক্তিযোদ্ধা সনদ গ্রহণ করেছেন বলে প্রাথমিক প্রমাণাদি পাওয়া গেছে। এর মধ্যে গোলাম ইয়াহিয়া চাকরির প্রচলিত বয়সসীমা শেষে মুক্তিযোদ্ধা হিসেবে সরকারের দেওয়া সুবিধা অনুযায়ী এক বছর অতিরিক্ত সময় চাকরি করেছেন।
সম্প্রতি দুদকের অনুসন্ধান ও সুপারিশ অনুযায়ী জনপ্রশাসনের চার সচিবসহ পাঁচজনের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিলের পর এবার দুদক নিজের ঘরে ভুয়া মুক্তিযোদ্ধা চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া