adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ আগস্ট লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

86496_f4ডেস্ক রিপোর্ট : চোখের চিকিতসা ও বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাাতের জন্য আগামী ১১ই আগস্ট এক সপ্তাহের সফরে লন্ডন যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লন্ডনে চোখের চিকিতসার পাশাপাশি পুত্র তারেক রহমান, পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ও নাতনি জাইমা রহমানের সঙ্গে পারিবারিক সান্নিধ্যে সময় কাটাবেন খালেদা জিয়া। দেশের রাজনৈতিক পরিস্থিতি, মধ্যবর্তী নির্বাচনের প্রোপট, দল পুনর্গঠন ও পরবর্তী পরিকল্পনা নিয়ে একান্তে কথা বলবেন মা-ছেলে। 

গত রমজানে ওমরাহ পালনে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সৌদিতে যাওয়ার সব প্রস্তুতি সম্পন্ন হলেও দেশে ও দলে পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি সৃষ্টির শঙ্কায় সে সফরটি বাতিল করা হয়। ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর এ সফরের মধ্য দিয়ে প্রথমবারের মতো তারেক রহমানের সঙ্গে দেখা হচ্ছে বেগম খালেদা জিয়ার। এর আগে দুই দফা লন্ডনে তারেক রহমানের সঙ্গে দেখা করেন খালেদা জিয়া। সর্বশেষ সৌদি আরবে সাাত হয় ২০১৪ সালের মার্চের মাঝামাঝিতে। তখন লন্ডন থেকে পবিত্র ওমরাহ পালন করতে সপরিবারে সৌদি আরব যান তারেক রহমান। সবকিছু ঠিক থাকলে লন্ডন সফরকালে ব্রিটিশ সরকারের পররাষ্ট্র দপ্তরের উচ্চপদস্থ কয়েক কর্মকর্তা ও মূলধারার কয়েকজন রাজনীতিবিদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। 

এ ছাড়া ব্রিটিশ পার্লামেন্টের এমপি বাঙালি বংশোদ্ভূত রুশনারা আলীর সঙ্গেও তার সৌজন্য সাাত হতে পারে। সে ল্েয বিএনপির কূটনৈতিক নেতারা কাজ করে যাচ্ছেন। লন্ডনে প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে তিনি মতবিনিময় করবেন। এ ছাড়া পেশাজীবী ও প্রবাসীদের উদ্যোগে বেগম খালেদা জিয়াকে নাগরিক সংবর্ধনাও দেয়ার কথা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া