adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সানজিদার গোলে বাংলাদেশের জয়

Bangladesh-vs-Jordan141015-09নিজস্ব প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে ‘বি’ গ্র“পের বাছাই পর্বের খেলায় সানজিদার একমাত্র গোলে জয় পেয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল পাঁচটায় দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল স্বাগতিক বাংলাদেশ এবং জর্ডান। 
ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশের মেয়েরা গোলের বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। তবে, জর্ডানের রক্ষনকে ফাঁকি দিয়ে গোল আদায় করে নিতে পারেননি গোলাম রব্বানী ছোটনের ছাত্রীরা। লাল-সবুজদের অধিনায়ক মনিকা চাকমার দল তাদের আক্রমণভাগ ঠিক রেখে প্রথমার্ধে রক্ষনকেও সামলিয়েছে বেশ সতর্কতার সঙ্গে। ফলে প্রথমার্ধে কোনো গোল হতে দেয়নি তারা। গোলশুন্য অবস্থায় বিরতিতে যায় বাংলাদেশ।
বিরতি থেকে ফিরে আবারও আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা শুরু করে জর্ডান ও বাংলাদেশ। ম্যাচের ৪৮ মিনিটে গোল করার সুযোগ এসেছিল অতিথিদের। বাংলাদেশের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি জর্ডানের স্টাইকাররা। ম্যাচের ৬৯তম মিনিটে গোলের দেখা পায় বাংলাদেশ। বাংলাদেশের এক খেলোয়াড়কে নিজেদের ডি বক্সে ফেলে দিলে ম্যাচের দায়িত্বে থাকা রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর তা থেকে গোল আদায় করে নিতে কষ্ট হয়নি ৭ নং জার্সি পরিহিতা সানজিদার।

সানজিদার দেওয়া গোলে প্রথম লিড নেয় লাল-সবুজরা। আর তার একমাত্র গোলেই জয় তুলে নেয় স্বাগতিক বাংলাদেশ।
মেয়েদের ফুটবলে বিশ্ব র‌্যাংকিংয়ে জর্ডানের মেয়েরা বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে। তবে জর্ডানের বিপক্ষে ভাল কিছু করে দেখানোর প্রত্যয় ছিল লাল-সবুজদের। ফিফা র‌্যাংকিংয়ে জর্ডানের অবস্থান ৫৭ আর বাংলাদেশের অবস্থান ১১৭ নম্বরে। জর্ডানের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৬-০ গোলে হেরেছিল বাংলাদেশ।
দিনের প্রথম ম্যাচে ৯-০ গোলের বিশাল ব্যবধানে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে ইরান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া