adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন আইনজীবী তারেক রহমানের উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকার-বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন তিনজন আইনজীবী। তারা হলেন ব্যারিস্টার এম এ সালাম, অ্যাডভোকেট মোহাম্মদ আসাদুজ্জামান ও ব্যারিস্টার আবু সায়েম।  শনিবার দলীয় সূত্র এ খবর জানিয়েছে।
ব্যারিস্টার এম এ সালাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স  ও মাস্টার্স শেষে এলএলবি ডিগ্রি অর্জন করেন। ইউনিভার্সিটি অব ইস্ট লন্ডন থেকে এলএলবি অনার্স করেন। লন্ডনের সিটি ইউনিভার্সিটি থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ল অর্জন করেন। লিংকনস ইনের সদস্য হিসেবে ব্যারিস্টার এট ল ডিগ্রিও অর্জন করেন এম এ সালাম।
ব্যারিস্টার এম এ সালাম যুক্তরাজ্য বিএনপির কমর উদ্দিনের কমিটিতে বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। পরে যুগ্ম আহ্বায়ক হয়েছিলেন। বর্তমানে তিনি লন্ডনস্থ লইয়ার্স ভয়েস ইন্টারন্যাশনালে (এলবিআই) চেয়ারম্যান হিসেব দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও সিলেট জেলা ছাত্রদলের নব্বইয়ের দশকের ছাত্রনেতা।
অ্যাডভোকেট মোহাম্মদ আসাদুজ্জামান ধানমন্ডির ‘সৈয়দ ইশতিয়াক আহমেদ অ্যান্ড আসোসিয়েটস’ চেম্বারের পার্টনার। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সদস্য।  তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স ও এলএলএম  করেন। আইন পেশার পাশাপাশি তিনি একজন মানবাধিকারকর্মী। মানবাধিকার সংগঠন অধিকার-এর প্রতিষ্ঠাতা সদস্য, আইন ও সালিশ কেন্দ্রের সদস্য। ‘জি-৯’র সভাপতি ও ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য।
ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স ও এলএলএম করন। এরপর  ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি অনার্স ডিগ্রি অর্জন করেন। ইউনিভার্সিটি অব ল থেকে ‘বার ভোকেশনাল কোর্স’ সম্পন্ন করেন।
ব্যারিস্টার আবু সায়েম ‘দ্য অনারেবল সোসাইটি অব দ্য মিডল টেম্পল’-এর সš§ানিত সদস্য হিসেবে ব্যারিস্টার এট ল অর্জন করেন।  বর্তমানে তিনি যুক্তরাজ্যে আইন পেশায় নিয়োজিত এবং  বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইজীবী। তিনি যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া