adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগ নেতার বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তার বাড়িতে টাকা দিতে যাওয়ার অভিযোগ

ডেস্ক রিপোর্ট: রাজশাহী সিটি করপোরেশনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও মো. আবুল হোসেনের বাড়িতে টাকা দিতে যাওয়ার অভিযোগে আওয়ামী লীগের এক নেতাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

সোমবার (১৯ জুন) রাজশাহী মহানগর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার (১৮ জুন) রাত ৯টায় নগরীর সাগরপাড়া এলাকায় ঘটনা ঘটে।

আটককৃত ব্যক্তি মহানগর আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক লিমন। লিমনের মামা আবদুল হামিদ সরকার টেকন নগরীর ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। আগামী ২১ জুনের নির্বাচনে তিনি প্রার্থী হয়েছেন। লিমনের বাবা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, লিমনের আরেক মামা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

স্থানীয়রা জানান, রোবার রাতে আবুল হোসেনের ভাড়া বাসায় প্রবেশ করেন লিমন। এ সময় ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে বাসায় অবরুদ্ধ করেন। পরে রাত ১২টায় পুলিশ তাকে উদ্ধার করে। উদ্ধারের আগ পর্যন্ত বাসাটি ঘিরে রেখেছিল ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত জানান, রোববার রাতে লিমন তার মামাকে জেতানোর জন্য নির্বাচন কর্মকর্তাকে টাকা দিতে আসেন। লিমনের সঙ্গে আরও দুজন ছিল। আমরা সংবাদ পেয়ে বাসাটি ঘিরে রাখি। কিন্তু রাতে বাসা অবরুদ্ধ করার সময় একটি ব্যাগ নিয়ে মোটরসাইকেলে কয়েকজন টাকা নিয়ে পালিয়েছেন। লিমনের পরিবার এবার সিটি নির্বাচনে নোকার প্রার্থীর জন্য কাজ করছেন না-বলে অভিযোগ রয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন জানান, আমার সঙ্গে কোনো টাকা-পয়সার লেনদেন হয়নি। লিমন আমার কাছে জানতে এসেছিল ভোট সুষ্ঠু হবে কি না।

ভোটের আগে কেন লিমন রাতে আপনার বাসায় এসেছেন জানতে চাইলে আবুল হোসেন বলেন, আওয়ামী লীগ নেতা লিমন রোববার রাতে আমার বাসার নিচে এসেছিল। এ সময় তাকে বাড়িতে চা খেতে ডেকেছিলাম। এর বেশি কিছু নয়। আমার বাড়ি থেকে তো কোনো টাকা উদ্ধার হয়নি।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, রোববা রাতে নির্বাচন কমিশনের বাসায় অবরুদ্ধের ঘটনা শুনে সেখানে পুলিশ পাঠানো হয়। এ সময় আওয়ামী লীগ নেতা লিমনকে উদ্ধার করে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরটিভি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া