adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন খালেদা জিয়া

ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন খালেদা জিয়া (ফাইল ফটো)নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশিষ্ট নাগরিক, বিভিন্ন দেশের কূটনৈতিক ও সর্বসাধারণের সঙ্গে ঈদের কুশল ও শুভেচ্ছা বিনিময় করছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বেলা ১১টার সময় শুভেচ্ছা বিনিময়পর্ব শুরু হয়েছে।
শুভেচ্ছা বিনিময় শেষে দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করে দেশ ও জাতির শান্তি ও কল্যাণ কামনায় মোনাজাত করবেন বিএনপির প্রধান।
এদিকে গত ৭ বছরে ১৬তম বারের মতো এবারও দুই ছেলেকে ছাড়াই ঈদ করছেন প্রাক্তন এ প্রধানমন্ত্রী। দুই ছেলে তারেক রহমান লন্ডনে এবং আরাফাত রহমান কোকো মালয়েশিয়ায় তাদের পরিবার নিয়ে ঈদ করছেন। তবে ঈদের দিন সকালেই ছেলে, তাদের স্ত্রী এবং সন্তানদের সঙ্গে ফোনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন খালেদা জিয়া। 
ওয়ান ইলেভেনের রাজনৈতিক পটপরিবর্তনের পর ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর গ্রেফতার হন খালেদা জিয়া। ওই সময় তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ছোট ছেলে আরাফাত রহমান কোকোও গ্রেফতার হন। সংসদ ভবন এলাকায় বিশেষ কারাগারে আটক থাকার পর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর মুক্তি পান খালেদা জিয়া। 
এর মধ্যে ২০০৭ সালের দুটি ঈদ কারাগারে কেটেছে তার। পরে তারেক রহমান প্যারোলে মুক্তি নিয়ে চিকিতসার জন্য যুক্তরাজ্যে যান। তিনি এখন সেখানেই আছেন। সঙ্গে আছেন স্ত্রী ডা. জোবাইদা রহমান ও মেয়ে জায়মা রহমান।
আরাফাত রহমান কোকোও প্যারোলে মুক্তি নিয়ে থাইল্যান্ড যান। বর্তমানে তিনি তার স্ত্রী শর্মিলা রহমান, দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমানকে নিয়ে মালয়েশিয়ায় অবস্থান করছেন। সেখানেই ঈদ উদ্যাপন করছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া