adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন শেখ জামাল

Champion-Team_thereport24ক্রীড়া প্রতিবেদক : ফেডারেশন কাপের ফাইনাল ম্যাচে টার্নিং পয়েন্ট কি? প্রশ্ন করা হলে উত্তরটা সম্ভবত কেউই দিতে পারবে না। বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ক্ষণে ক্ষণে পাল্টেছে ম্যাচের চিত্র। তবে অনেকটা সময় ধরে দু’দলই গুছানো ফুটবল খেলতে পারেনি। হঠাত জ্বলে ওঠেছে কোনো দল আবার নিভে গেছে। প্রথমার্ধ এভাবে পার হলেও দ্বিতীয়ার্ধ ও অতিরিক্ত সময় কেটেছে শেখ জামালের আধিপত্যে। প্রথমার্ধে ৪-২ গোলে পিছিয়ে থাকলেও ৬-৪ গোলে ফাইনাল ম্যাচ জিতে নিয়েছে শেখ জামাল।
শেখ জামাল ফেডারেশন কাপে পঞ্চমবারের মতো ফাইনালে ওঠেছিল এবার। মুক্তিযোদ্ধাকে হারিয়ে মোট তৃতীয়বার ও টানা দ্বিতীয়বার শিরোপা ঘরে তুলেছে দলটি। গত মৌসুমেও এই মুক্তিযোদ্ধাকে ফাইনালে হারিয়েছিল শেখ জামাল। মুক্তিযোদ্ধা অধিনায়ক এনামুল হক প্রতিশোধের যে প্রত্যয় ব্যক্ত করেছিলেন তা পূরণ হয়নি। বরং সব শিরোপা জয়ে শেখ জামাল অধিনায়ক নাসির উদ্দিন চৌধুরী প্রত্যাশা অনুযায়ী আরেক ধাপ এগিয়ে গেছেন।
ফেডারেশন কাপের ফাইনালে যেন গোলের বন্যা বয়েছে। প্রথমার্ধেই হয়েছে ৬ গোল। দ্বিতীয়ার্ধেসহ অতিরিক্ত ৩০ মিনিটে হয়েছে আরও ৪ গোল। শেখ জামাল দাপুটে সূচনা করে এগিয়ে গেলেও প্রথমার্ধের শেষ দিকে ঘুরে দাঁড়িয়েছিল মুক্তিযোদ্ধা। অধিনায়ক এনামুল হকের জোড়া গোলে প্রথমার্ধেই মুক্তিযোদ্ধা এগিয়ে ছিল ৪-২ গোলে। কিন্তু দ্বিতীয়ার্ধ ও অতিরিক্ত সময়ে ৪ গোল দিয়ে শিরোপা নিজের ঘরে রেখে দিয়েছে শেখ জামাল।
খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া