adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের পর দেশ গরম করবেন খালেদা জিয়া

২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে বেগম খালেদা জিয়ানিজস্ব প্রতিবেদক : নিরপেক্ষ সরকারের অধীনে আলোচনার মাধ্যমে দ্রুত একটি মধ্যবর্তী নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনে জনগণকে আরো সম্পৃক্ত করতে চায় ২০ দলীয় জোট। এজন্য ঈদের পর দেশব্যাপী গণসংযোগ কর্মসূচি নিয়ে মাঠে নামছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এর অংশ হিসেবে ধারাবাহিকভাবে সারা দেশ সফর করবেন তিনি। ঈদের পর ২০ অক্টোবরের দিকে ঢাকায় একটি বড় ধরনের জনসভার মাধ্যমে এই সফর শুরু করা হতে পারে।
মঙ্গলবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের শরিকদের নিয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠকে জোটের ভবিষ্যত কর্মসূচি হিসেবে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে। রাত সোয়া ৯টায় এ বৈঠকটি শুরু হয়ে শেষ হয় রাত ১১টা ৫ মিনিটে।
বৈঠক সূত্র জানায়, পবিত্র হজ, তাবলিগ জামায়াত, প্রবাসী বাংলাদেশি ও সাংবাদিকদের নিয়ে বিরূপ মন্তব্য করায় সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর প্রতি নিন্দা ও প্রতিবাদ জানান জোট নেতারা।
একই সঙ্গে ধর্মীয় স্পর্শকাতর বিষয়ে কটূক্তি করে মন্তব্য করায় তার গ্রেফতার দাবি করা হয়। এর প্রতিবাদে বড় ধরনের কোনো কর্মসূচি দেওয়ার ইচ্ছে থাকলেও ঈদকে সামনে রেখে তেমন কর্মসূচিতে যাচ্ছে না জোটটি। তবে এর প্রতিবাদে বৃহস্পতিবার জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি দেওয়ার সম্ভবনা রয়েছে। লতিফ সিদ্দিকীকে মন্ত্রিপরিষদ থেকে বহিষ্কার না করলে এই ইস্যুতে ঈদের পর হরতাল ও বিক্ষোভ কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
এসব ছাড়াও জোটে সৃষ্ট ‘অস্থিরতা’ এবং সমসাময়িক বেশ কিছু ইস্যু নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। সম্প্রতি জোট থেকে কয়েকটির দলের বেশ কয়েকজন নেতা বেরিয়ে যাওয়াকে সাধারণ বিষয় হিসেবে দেখছেন বিএনপির প্রধান। জোট নেতাদের উদ্দেশ্যে তিনি বলেছেন, লোভিরা এমন করে। এটাকে বড় করে দেখার কোনো কারণ নেই। নৈতিকভাবে নিজের জায়গায় অটল থাকলে লক্ষ্য অর্জন হবেই।
বৈঠকে উপস্থিত জোটের দুজন শীর্ষ নেতা জানান, এ বিষয়টিকে বিএনপি চেয়ারপারসন বিন্দুমাত্র মূল্যায়ন করছেন না। বরং তাকে বেশ ফুরফুরে দেখা গেছে। মনে হয়েছে, তিনি ক্ষমতায় আছেন।
বুধবার সকালে নয়াপল্টনে শরিক দলের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে সংবাদসম্মেলন করে সাংবাদিকদের বিস্তারিত অবহিত করবেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ও জোটের সমন্বয়ক মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও শরিকদের মধ্যে জামায়াতের সহ-কর্মপরিষদ সদস্য আমিনুল ইসলাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির চেয়ারম্যান অলি আহমদ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, খেলাফত মজলিশের সভাপতি অধ্যক্ষ মাওলানা ইসহাক, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, জাতীয় গণতান্ত্রিক পার্টির-জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা.এ টি এম ফজলে রাব্বী, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মোবিন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির খন্দকার গোলাম মোর্ত্তজা, পিপলস লীগের চেয়ারম্যান অ্যাডভোকেট গরীবে নেওয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া