adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিএনপির শাসন দেখার জন্য আপনার দীর্ঘায়ু কামনা করছি’

প্রাক্তন চিফ হুইফ জয়নাল আবদিন ফারুকনিজস্ব প্রতিবেদক : ভবিষ্যতে বিএনপির দেশ পরিচালনার প্রক্রিয়া দেখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করলেন বিএনপির প্রচারসম্পাদক ও প্রাক্তন চিফ হুইফ জয়নাল আবদিন ফারুক।
তিনি বলেন, ‘দোয়া করি, শেখ হাসিনা হাজার বছর বেঁচে থাকুক। পরে বিএনপি সরকার তার চেয়ে খারাপ করে, না আরো ভালো করে দেশ চালাবে, তা দেখার জন্য আমি তার দীর্ঘায়ু কামনা করি।
শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইসলামী ছাত্রসমাজ আয়োজিত ‘বাংলাদেশের গণ-আন্দোলন ও ছাত্রসমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ফারুক বলেন, অতীতেও নির্বাচন না দিয়ে একদলীয় শাসন কায়েমের চেষ্টা করা হয়েছে। কিন্তু তার ফল ভালো হয়নি। এখনো বলা হচ্ছে, ২০১৯ সালের আগে নির্বাচন হবে না। কোনো একদিন ঘুম থেকে উঠে শোনা যাবে উনিও (শেখ হাসিনা) আর নেই। কিন্তু আমরা তা চাই না। আমরা চাই, তিনি সুস্থভাবে রাজনীতি করুক।

তিনি বলেন, এই মুহূর্তে কে বড়, কে ছোট তা দেখার সময় নেই। গণতন্ত্রের স্বার্থে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। এ ক্ষেত্রে ছাত্রসমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
সরকার দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিচ্ছে অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, একের পর এক পরিবর্তন এনে সংবিধানকে ছোট করে ফেলা হয়েছে। এখন কথা বলতেও সংশয় লাগে। কারণ কোন কথার পরিপ্রেক্ষিতে কীভাবে মামলা হয়ে যাবে, তা কেউ বলতে পারে না।
আওয়ামী লীগ বাম রাজনীতির দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে- দাবি করে তিনি বলেন, অতীতে যারা শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে আন্দোলন করেছে, তারা-ই এখন বর্তমান সরকারকে উপদেশ দিচ্ছে। ৬০ বছরের পুরোনো দল আওয়ামী লীগকে বামদের দ্বারা নষ্ট না করার পরামর্শ দেন তিনি।
বিএনপির আন্দোলন নিয়ে সমালোচকদের উদ্দেশ্য করে ফারুক বলেন, খালেদা জিয়ার রাজনৈতিক কৌশল কেউ ধরতে পারবে না। তিনি জানেন, কখন কী করতে হয়। হতাশ না হতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান জয়নাল আবদিন ফারুক। আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মদ ইলিয়াস আতহারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার। তবে শারীরিক অসুস্থতার কারণে তিনি বক্তব্য না দিয়েই অনুষ্ঠান শেষ হওয়ার অনেক আগেই চলে যান। অন্যদের মধ্যে বাংলাদেশ নেজামী ইসলামি পার্টির সভাপতি অ্যাডভোকেট মাওলানা আবদুর রকিব, মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া