adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ রায় দেয়ার আগে আমরা বিবেককে প্রশ্ন করি’

ডেস্ক রিপোর্ট : ‘আমরা রায় দেয়ার আগে আমাদের বিবেককে প্রশ্ন করি’ সেশনের পর সেশন আমরা একসাথে বসে সিদ্ধান্ত গ্রহণ করি। এমনটি বললেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। বুধবার মানবতাবিরোধী অপরাধে কামারুজ্জামানের মামলায় আসামিপক্ষের পাল্টা যুক্তি উপস্থাপন শেষে আইনজীবী এসএম শাহজাহানকে উদ্দেশ্য করে বিচারপতি এ কথা বলেন।
যুক্তি উপস্থাপন শেষে আইনজীবী এস এম শাহজাহান রাষ্ট্রপক্ষের উপস্থাপিত যুক্তির বিপরীতে পাল্টা যুক্তি পেশ শেষে ন্যায় বিচারের মাধ্যমে তার মক্কেল খালাস পাবে এমন প্রত্যাশার কথা জানালে আদালত এ মন্তব্য করেন।  বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, রায়ের আগে আমরা নিজের বিবেককে প্রশ্ন করি। সেশনের পর সেশন আমরা একসাথে বসে সিদ্ধান্ত গ্রহণ করি।
আইনজীবীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা কোনো অভিযোগের বিষয়ে প্রমাণ করতে না পারলে যে আমরা রায় বিপক্ষে দেব বিষয়টি তা নয়। রায় দেয়ার আগে নিজের বিবেককে প্রশ্ন করা হয়, পরে রায় দেয়া হয়। এরপর মামলার সংশ্লিষ্ট সবাই ধন্যবাদ জানিয়ে যেকোনো দিন রায় ঘোষণা করা হবে মর্মে সিএভিতে রেখে দেয় আদালত। 
এছাড়া মামলা সংশ্লিষ্ট যেকোনো যুক্তি বা আর্গুমেন্ট লিখিত আকারে যেকোনো পক্ষ জমা দিতে পারবে বলেও জানান আপিল বিভাগের এ বিচারপতি। আপিল বিভাগে কামারুজ্জামানের মামলাটি তৃতীয় কোনো মামলা হিসেবে শুনানি শেষ করা হয়েছে। মানবতাবিরোধী অপরাধে এ মামলাটি এখন রায়ের অপেক্ষায় রইলো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া