adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুরঞ্জিতের প্রশ্ন – আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দারা কী করে

download (1)নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে রাজধানীতে সংঘটিত হত্যাকাণ্ডের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। হত্যকাণ্ডের আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের গোয়ান্দা সংস্থারা কী করে- এ নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, যারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘœ ঘটায় তারা আবারো মাথাচাড়া দিয়ে উঠছে। সরকারকে এ দিকে লক্ষ্য রাখতে হবে।
শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমীর চলমান রাজনীতিবিষয়ক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।
সুরঞ্জিত বলেন, সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি যখন উন্নতির দিকে যাচ্ছিল। এর মধ্যে বাড়ির ভেতর ঢুকে এই হত্যাকাণ্ড ঘটানোতে শহরের মানুষগুলো বিপদগ্রস্ত হয়ে পড়েছে। এটা ধর্মভিত্তিক রাজনৈতিক দলের মধ্যে বিভাজনের কারণে হতে পারে।
তিনি বলেন, এই হত্যাকাণ্ডের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর অবশ্যই নজরে থাকার কথা। তাদেরকেই জবাবদিহিতা করতে হবে। এই অরাজকতা চলতে পারে না। এ ব্যাপারে আইনশৃঙ্খলাবাহিনীর সাধারণ মানুষকে আশ্বস্ত করতে হবে।
বিচারপতিদের অভিশংসন আইন পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, ঘোড়ার আগে গাড়ি পাঠিয়ে দিতে হবে এটা হয় না। তাই আগে সংবিধান সংশোধন করতে হবে, পরে বিচারপতিদের অভিশংসনের আইন পরিবর্তন করতে হবে। এর আগে এবিষয়ে হট্টগোল করা ঠিক হবে না।
সুরঞ্জিত দাবি করেন, বর্তমান সংসদ ১৬ কোটি মানুষের প্রতিনিধিত্ব করছে। এটা নিয়ে সংশয়ের অবকাশ নেই । এ বিষয়ে নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। এই সংসদের কোনোরকম বিরোধিতা করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। আপনারা নির্বাচন করেননি সেটা আপনার সমস্যা। তবে সংসদের বিরোধিতা করার অধিকার আপনার নেই।
সংগঠনের উপদেষ্টা হাজী মো. সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাসদের সহ-সভাপতি মীর হোসেন আক্তার, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজি প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া