adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধের দাবিতে ভাড়াটিয়া পরিষদের মানববন্ধন

PRESS-CLUB-(21) {focus_keyword} বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন সংস্কারের দাবিতে মানববন্ধন  PRESS CLUB 21নিজস্ব প্রতিবেদক : অযৌক্তিকভাবে বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধ এবং বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন সংস্কারের দাবিতে ভাড়াটিয়া পরিষদ আজ শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধ করেছে। 
মানববন্ধনে ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান বাহার বলেন, রাজধানীতে দুই কোটির অধিক মানুষ বসবাস করে, এদের ৯৫ ভাগ মানুষই হত-দরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের। এদের দিন এনে দিন খেতেই কষ্ট হয়। অথচ ঢাকার বাড়ির মালিকরা বছরে ২/৩ বার বাড়ি ভাড়া বাড়ায়।
তিনি বলেন, সরকারিভাবে বিদ্যুত, গ্যাস ও পানির বিল বাড়ালে বাড়ির মালিকরা যৌক্তিকভাবে বর্ধিত সেই টাকা ভাড়াটিয়ার উপর চাপিয়ে দেয়। যা অত্যন্ত অমানবিক নির্যাতন।
সরকারকে হুঁশিয়ারি দিয়ে বাহারানে সুলতান বাহার বলেন, বাড়ি ভাড়া বাড়ানোর প্রতিবাদে রাজধানীর সব ভাড়াটিয়ারা রাস্তায় নেমে আসবে, সেদিন মালিক কিংবা সরকার কেউই নিয়ন্ত্রণ করতে পারবে না।
বাড়ির মালিকদের সমালোচনা করে তিনি বলেন, আমরা নিম্ন আয়ের মানুষ, বাড়ির মালিকরা আমাদের বাড়ি ভাড়া দিতে রাজি হয় না। ভাড়া দিলেও তারা আমাদের থেকে অধিক এবং ২/৩ মাসের অগ্রিম ভাড়া নেয়।
মানববন্ধনে ভাড়াটিয়ার কাছ থেকে এক মাসের অগ্রিম ভাড়া নিতে হবে, আইন বহির্ভূতভাবে বাসা ও দোকান ভাড়া বাড়ানো চলবে না, যেসব মালিক আইন অমান্য করবে তাদের বির“দ্ধে ফৌজদারি আইনে বিচার করার দাবি জানায় সংগঠনটি।
বাহার বলেন, পাকা রশিদ ছাড়া অনেক বাড়ির মালিক ভাড়া আদায় করে। এই ধরনের প্রবণতা বন্ধ করতে হবে। পাকা রশিদ ছাড়া কোনো ধরনের বাড়ি ভাড়া আদায় করা যাবে না এবং ভাড়াটিয়াদের পাকা রশিদ ছাড়া ভাড়া না দেওয়ার জন্য সবার কাছে অনুরোধ করেন তিনি।
বাড়ির মালিকদের এমন নির্যাতন থেকে রাজধানীর ভাড়াটিয়াদের বাচাঁতে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আহ্বান জানান তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা, মো. মোস্তফা, মাহাতাব উদ্দিন শহীদ, জামাল সিকদার, আবুর কালাম আজাদ আলামিন প্রমুখ। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া