adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বদলার সিরিজে ভারতের প্রথম জয়

ভারত-ইংল্যান্ড খেলার একটি ‍মুহূর্ত {focus_keyword} বদলার সিরিজে ভারতের প্রথম জয় 192441 e1409188305157স্পোর্টস ডেস্ক  : পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে এগিয়ে থেকেও পরাজয় বরণ করতে হয়েছে ৩-১ এ। সমালোচনার তীরে বিদ্ধ হতে হয়েছে ‘টিম ইন্ডিয়া’কে। ব্যর্থতার জেরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সুকৌশলে বিশ্রামে পাঠিয়েছে বোলিং-ফিল্ডিং কোচকে। কোচ ডানকান ফ্লেচারের ওপরে দলের ডিরেক্টর করে বসিয়ে দেওয়া হয়েছে রবি শাস্ত্রীকে। এ সবই করা হয়েছে কেবল ভারতীয় দলকে অধঃপতনের হাত থেকে বাঁচাতে। নেতা মহেন্দ্র সিং ধোনি, কোচ ফ্লেচার বা শাস্ত্রী সবার জন্যই পাঁচ ম্যাচের একদিনের সিরিজ হয়ে দাঁড়ায় হারানো সম্মান পুনরুদ্ধারের চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জের প্রথম পদক্ষেপে তারা জিতলেন ইংল্যান্ডকে বৃষ্টি আইনে ১৩৩ রানে হারিয়ে। একই সঙ্গে যে গুমোটভাব ঘিরে ধরেছিল টিম ইন্ডিয়াকে সেখান থেকেও মুক্তি মিললো ধোনির দলের। কার্ডিফে এদিন টস জিতে ফিল্ডিং বেছে নেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। ১৯ রানের মধ্যে শিখর ধাওয়ান (১১) এবং বিরাট কোহলিকে ফিরিয়ে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ দেন ক্রিস ওয়াকেস। অন্য প্রান্তে স্বভাববিরুদ্ধ ব্যাটিং করেন রোহিত শর্মা (৫২)। কিন্তু সুরেশ রায়না এদিন ঝড় তোলেন ব্যাট হাতে। ৪৯ বলে ৫০ করার পর পরের ৫০ করেন মাত্র ২৫ বলে। ৭৫ বলে ১২ চার, ৩  ছক্কায় ১০০। এরসঙ্গে ধোনির ৫১ বলে ৫২ এবং রাহানের ৪৭ বলে ৫১ রানের ইনিংসের সৌজন্যে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৩০৪ রান তোলে ভারত। ৫২ রানে ৪ উইকেট পান ওয়াকেস।  জবাবে শুরুর ভালোটা ধরে রাখতে পারেনি ইংল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে তাদের থামতে হয় ১৬১ রানে। ৬৩ বলে সর্বোচ্চ ৪০ রান এসেছে অ্যালেক্স হেলসের ব্যাট থেকে। ২৮ রানে ৪ উইকেট নেন রবিন্দ্র জাদেজা।

সংক্ষিপ্ত স্কোরঃ
ভারতঃ ৩০৪/৬ (৫০ ওভার) (রায়না ১০০, ধোনি ৫২, রোহিত ৫২, রাহানে ৪১, ধাওয়ান ১১, অশ্বিন ১০*, জাদেজা ৯*, কোহলি ০। ওয়াকেস ৫২/৪, ট্রেডওয়েল ৪২/২।
ইংল্যান্ডঃ ১৬১/১০ (৩৮.১ ওভার)  হেলস ৪০, মর্গান ২৮, স্টোকস ২৩, ওয়াকেস ২০, ট্রেডওয়েল, কুক ১৯ ১০, অ্যান্ডারসন ৯। জাদেজা ২৮/৪, সামি ৩২/২, অশ্বিন ৩৮/২, রায়না ১২/১, ভুবেনশ্বর ৩০/১।
ফলঃ ভারত ১৩৩ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচঃ সুরেশ রায়না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া