adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুই উপজেলায় ১৯ দলের প্রার্থীদের জয় জয়কার

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের বন্দর ও নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে সব পদে বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। দুই উপজেলাতেই চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জামায়াতের প্রার্থী জয় লাভ করেছেন।
বন্দর উপজেলা নির্বাচনে বেসরকারিভাবে চেয়রম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা বিএনপির সভাপতি আতাউর রহমান মুকুল। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামায়াত নেতা সাইফুল ইসলাম ভূইয়া। নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বিএনপির প্রার্থী মাহমুদা।
নির্বাচনে ৫০টি কেন্দ্রের ফলাফলে চিংড়ি প্রতীকে আতাউর রহমান মুকুল পেয়েছেন ১৯ হাজার ৭৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ পিরিচ প্রতীকে জাতীয় পার্টি নেতা ও কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান পেয়েছেন ১১ হাজার ১৩২ ভোট। চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী এম এ সালাম ১০ হাজার ৮৮১, দোয়াত কলম প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ নয় হাজার ৭৬১ ও বিএনপির বহিষ্কৃত প্রার্থী হাজী নূরউদ্দিন পেয়েছেন সাত হাজার ৬২৩ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে জামায়াত ইসলামীর নেতা সাইফুল ইসলাম ভূইয়া চশমা প্রতীকে ১৫ হাজার ৬৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা ছাত্রদলের সভাপতি মহিউদ্দিন শিশির টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ১০৮ ভোট। আর বর্তমান ভাইস চেয়ারম্যান জাতীয় পার্টি নেতা সানাউল্লাহ সানু উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২৬৪ ভোট।
নারী ভাইস চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী মাহমুদা বেগম কলস প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৫৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের শারমিন আক্তার পেয়েছেন পদ্মফুল প্রতীকে ১৫ হাজার ২৭৯ ভোট। আর বর্তমান নারী ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম পেয়েছেন ছয় হাজার ২৭২ ভোট।
এর আগে ২০০৯ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়েছিলেন আতাউর রহমান মুকুল। নির্বাচনে চেয়ারম্যান পদে আটজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন।
এদিকে আমাদের নাটোর প্রতিনিধি জানান, নাটোরের নবগঠিত নলডাঙ্গা উপজেলা নির্বাচনে  বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন ৩৪ হাজার ৩১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত এস এম ফিরোজ পেয়েছেন ২৮ হাজার ৩৯৫ ভোট। সোমবার রাতে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জাহান এই ফল ঘোষণা করেন।  
এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে জামায়াতের অধ্যাপক জিয়াউল হক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির মহুয়া পারভীন লিপি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া