adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইবিতে ভিসি ও প্রো-ভিসির গাড়িতে ছাত্রলীগের হামলা

ডেস্ক রিপোর্ট : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভিসি ও প্রো-ভিসির গাড়িতে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে পুলিশ ও ছাত্রলীগের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রক্টর অফিসসহ ক্যাম্পাস থেকে কুষ্টিয়া ও ঝিনাইদহগামী পাঁচটি বাসে ব্যাপক ভাঙচুর চালান। এ ঘটনায় পাঁচ পুলিশ কনস্টেবলসহ প্রায় ১০ জন আহত হয়েছে। রোববার বেলা ১২টার দিকে দফায় দফায় এ হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গাজায় গণহত্যা বন্ধের দাবিতে শনিবার বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির। প্রতিবাদে ক্যাম্পাসে পাল্টা মিছিল বের করে ছাত্রলীগ। ইবি শাখা ছাত্রলীগের আহ্বায়ক শামীম খানের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে মিছিলটি মেইন গেটে পৌঁছলে ছাত্রলীগের উচ্ছৃঙ্খল কিছু কর্মী ক্যাম্পাস থেকে কুষ্টিয়া-ঝিনাইদহগামী গাড়িতে হামলা করে।
এ সময় তারা পাঁচটি বাসে ব্যাপক ভাঙচুর চালায়। এতে ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা দিকবিদিক ছোটাছুটি শুরু করেন। পরে ছাত্রলীগ কর্মীরা প্রশাসন ভবনে ভিসি অফিসে ভাঙচুর করতে যান।  এ সময় তারা ভিসিকে না পেয়ে অনুষদ ভবনের প্রক্টর অফিসে গিয়ে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে কম্পিউটার, প্রিন্টার, টেলিফোন, চেয়ার-টেবিল, আসবাবপত্রসহ ব্যাপক ভাঙচুর করেন।

খবর পেয়ে ইবি ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান টিএসসিসি থেকে প্রশাসন ভবনে যাওয়ার পথে ডায়ানা চত্বরে পৌঁছলে ছাত্রলীগের বহিরাগত ও উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা তাদের গাড়িতে হামলা করে। এসময় পুলিশ তাদের বাধা দিলে ছাত্রলীগ পুলিশের ওপর চড়াও হয়। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রশাসন ভবনে গিয়ে কর্তব্যরত পুলিশ সদস্যদেরকে মারধর করলে পুলিশ আত্মরক্ষার্থে এবং পরিস্থিতি শান্ত করতে প্রায় ১৫ রাউন্ড গুলি ছোড়ে। এঘটনায় পাঁচ পুলিশ কনস্টেবলসহ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ও কর্মকর্তা-কর্মচারী আহত হন।
এদিকে কর্মকর্তা-কর্মচারীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে ভিসির বাংলোর সামনে বিক্ষোভ সমাবেশ করে বিচারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করে।
এ ব্যাপারে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল হক বলেন, “কয়েকজন উচ্ছৃঙ্খল নেতাকর্মী বাসে, প্রশাসনভবনে, প্রক্টর অফিসে ও ভিসি-প্রোভিসির গাড়িতে হামলা করেছে। পরিস্থিতি শান্ত করতে আমরা আক্রমণকারীদেরকে বাধা দিলে তারা পুলিশ সদস্যদের ওপরে হামলা করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশ আক্রমণকারীদের প্রতিহত করেছে।
ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন, কিছু ভুল বোঝার কারণে এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে, যা কারো কাম্য নয়। তবে আমি সবাইকে ডেকে সমঝোতার চেষ্টা করছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া