adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাস চাপায় শিক্ষার্থীর মৃত্যু: ৮ দফা দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে আবারো ৮ দফা দাবি তুলে ধরলো আন্দোনরত শিক্ষার্থীরা। দাবিগুলো না মানা পর্যন্ত রাস্তায় থাকার কথা জানিয়েছে তারা।

দাবিগুলো হলো-
পরিবহন সেক্টরকে রাজনৈতিক প্রভাবমুক্ত করতে হবে এবং প্রতি মাসে বাস চালকের লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র চেক করতে হবে। আটককৃত চালক ও সম্পৃক্ত সকলকে দ্রততম সময়ে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে। আজ থেকে ফিটসনেস বিহীন বাস ও লাইসেন্স বিহীন চালককে দ্রততম সময়ে অপসারণ করতে হবে। ঝূঁকিপূর্ণ ও প্রয়োজনীয় সকল স্থানে আন্ডারপাস, স্পীড ব্রেকার এবং ফুটওভার ব্রিজ নির্মাণ করতে হবে। চলমান আইনের পরিবর্তন করে সড়কে হত্যার সঙ্গে জড়িত সকলকে সর্বোচ্চ আইনের আওতায় আনতে হবে। দায়িত্ব অবহেলাকারী প্রশাসন ও ট্রাফিক পুলিশকে স্থায়ী অপসারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রতিযোগীতামূলক গাড়ি চলাচল বন্ধ করে নির্দিষ্ট স্থানে বাসস্টপ এবং যাত্রী ছাউনি করার করার জন্য যথাযথ ব্যবস্থা করতে হবে। ছাত্রদের হাফ অথবা আলাদা বাস সার্ভিস চালু করতে হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টায় রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত বাসের চাপায় আবরার আহমেদ চৌধুরী নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছে। নিহত আবরার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী। সহপাঠী নিহতের খবর পেয়ে সকাল থেকেই ওই এলাকার সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এতে বসুন্ধরা গেট এলাকা থেকে রামপুরা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক ছাড়েননি।

পুলিশ জানায়, সকালে বসুন্ধরা গেটে সু-প্রভাত পরিবহনের একটি বাস ওই শিক্ষার্থীকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘাতক বাসের চালককে আটক করা হয়েছে। বাসটিও জব্দ করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া