adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছড়াকার ও সাংবাদিক চন্দন আর নেই

ওবায়দুল গনি চন্দন নিজস্ব প্রতিবেদক : দৈনিক মানবকণ্ঠ  পত্রিকার ফিচার সম্পাদক, শিশুসাহিত্যিক ও ছড়াকার ওবায়দুল গনি চন্দন (৪৫) মারা গেছেন। শনিবার বেলা ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
তার সহকর্মীরা জানান, শনিবার সকালে অফিসে গিয়ে হঠাত অসুস্থ হয়ে পড়েন চন্দন। সহকর্মীরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিতসক তাকে মৃত ঘোষণা করেন।
 স্ত্রী রুবিনা জানান, বেশ কিছুদিন ধরে চন্দন শ্বাসকষ্টে ভুগছিলেন। কয়েক মাস আগে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। একটু সুস্থ হয়ে ফিরে আসার কয়েক দিন বাদে আবার তিনি অসুস্থ হয়ে পড়েন।
ওবায়দুল গনি চন্দন দৈনিক মানবকণ্ঠের ফিচার এডিটর ছিলেন। এর আগে তিনি সাড়ে ছয় বছর বাংলাভিশন ও বৈশাখী টিভিতে রিপোর্টার হিসেবে কাজ করেছেন। ইন্ডিপেনডেন্ট টিভিতে ছিলেন ডেপুটি নিউজ এডিটর।
চন্দন ৩০টির মতো টিভি নাটক লিখেছেন। চলচ্চিত্র ও টিভি নাটকের গানসহ বিজ্ঞাপনের জিঙ্গেল লিখতেন নিয়মিত। চন্দন ‘অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার’ পেয়েছেন দুইবার। ‘থাকছি ঢাকায় সবাই ফাইন, চারশ বছর চারশ লাইন’-ছড়াগ্রন্থের জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন। এর আগে ২০০০ সালে সেবা প্রকাশনী থেকে প্রকাশিত ‘কান নিয়েছে চিলে’ ছড়াগ্রন্থের জন্য অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার পেয়েছিলেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া