adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাবের বিরুদ্ধে অভিযোগ তদন্তে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণের পর হত্যার ঘটনায় র‌্যাব-১১ এর সদস্যদের সংশ্লিষ্টতার অভিযোগ তদন্ত করতে সরকার ও সিআইডিকে এবং বিভাগীয় তদন্ত করতে র‌্যাবকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 
বিচারপতি রেজাউল হক ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। হাইকোর্ট সরকারকে তদন্তে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠনেরও নির্দেশ দিয়েছেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে এ কমিটিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ২ জন, আইন মন্ত্রণালয়ের ২ জন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২ জনকে সদস্য রাখতে বলা হয়েছে। এছাড়া সিআইডিকে আলাদা তদন্ত ও র‌্যাবকে বিভাগীয় তদন্তের আদেশ দিয়েছেন আদালত।
সম্প্রতি নারায়ণগঞ্জের সেভেন মার্ডারের ঘটনায় র‌্যাব সহায়তা করেছে বলে ভিকটিম প্যানেল মেয়র নজরুলের পরিবারের পে অভিযোগ তোলা হয়েছে।
রোববার নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম রাইফেল কাবে সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, র‌্যাব নজরুল ইসলাম তুলে নিয়ে হত্যা করেছে। এর জন্য আরেক কাউন্সিলর নূর হোসেনসহ কয়েকজনের কাছ থেকে ৬ কোটি টাকা নিয়েছেন র‌্যাবের কয়েকজন কর্মকর্তা।
সোমবার পত্র-পত্রিকায় এ অভিযোগ সম্বলিত সংবাদ প্রকাশিত হয়। এসব সংবাদের কাটিং সংযুক্ত করে শামিম সরদার নামের সুপ্রিম কোর্টের একজন আইনজীবী সোমবার হাইকোর্টে আবেদন জানালে হাইকোর্ট অভিযোগ তদন্তের আদেশ দেন।   
এদিকে এ অভিযোগ তদন্তে সোমবারই র‌্যাবের উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। র‌্যাব সদর দফতর ৪ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করে। কমিটিতে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) আফতাব উদ্দীনকে প্রধান করা হয়েছে। 
স্বল্প সময়ের মধ্যে অভিযুক্তদের বিষয়ে প্রতিবেদন কমিটি দেবে এবং বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে সংস্থাটির লিগ্যাল মিডিয়া উইং।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া