adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় আরো ৫ দিনের অস্ত্রবিরতি

zg5oajp6 গাজায় ৫ দিনের অস্ত্রবিরতিতে সম্মত ইসরায়েল-ফিলিস্তিন গাজায় ৫ দিনের অস্ত্রবিরতিতে সম্মত ইসরায়েল-ফিলিস্তিন zg5oajp6 e1407984575566আন্তর্জাতিক ডেস্ক : গাজায় অস্ত্রবিরতির মেয়াদ আরো পাঁচ দিন বাড়ানোর প্রস্তাবে সম্মত হয়েছেন ইসরায়েল ও ফিলিস্তিনি আলোচকরা। মিশরের মধ্যস্থতায় অনুষ্ঠিত কায়রো আলোচনায় তারা এই প্রস্তাবে সম্মত হন বলে আল-জাহিরা, রয়টর্সি ও বিবিসি জানিয়েছে।
এদিকে নতুন এই অস্ত্রবিরতিতে রাজি হওয়ার কয়েক ঘণ্টা পরই হামাসের করা রকেট হামলার জবাবে  গাজাতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।
বুধবার কায়রো আলোচনায় মিশরের দেয়া পাঁচ দিনের অস্ত্রবিরতি প্রস্তাবে সম্মত হয়েছেন ইসরায়েল ও ফিলিস্তিনি কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে এই অস্ত্রবিরতি কার্যকর হওয়ার কথা রয়েছে। আগামী সোমবার অর্থাত ১৯ আগস্ট পর্যন্ত তা অব্যাহত থাকছে।
এ সম্পর্কে বুধবার কায়রোতে ফিলিস্তিনি প্রতিনিধি দলের প্রধান আজাম আল-আহমেদ সাংবাদিকদের জানান, আমরা আরো বেশি সময় ধরে আলোচনা চালিয়ে যাওয়ার জন্য নতুন এই অস্ত্রবিরতিতে সম্মত হয়েছি। তিনি আরও বলেন এই দলটি এখন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে আলোচনায় করবে।
বুধবার ৭২ ঘণ্টার যুদ্ধবিরতি শেষ হওয়ার একেবারে শেষ মুহূর্তে (এক ঘণ্টারও কম সময়) তারা এই অস্ত্রবিরতিতে রাজি হয়।  ইসরায়েলও এই প্রস্তাবে সম্মত হয়েছে বলে জানিয়েছেন এক মিশরীয় কর্মকর্তা।
এদিকে এই চুক্তির পরপরই হামাসের করা রকেট হামলার জবাবে ইসরায়েল গাজাতে বিমান হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, গাজার রকেট হামলার জবাবে তারা এ হামলা চালিয়েছে।  তাদের অভিযোগ, কমপক্ষে পাঁচটি রকেট হামলা করেছে হামাস। জবাবে তাদের ভাষায় শুধুমাত্র ‘সন্ত্রাসী প্রবণ’ এলাকাতেই তারা বিমান হামলা চালিয়েছে। তবে সেখানে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। অবশ্য এই হামলার কথা অস্বীকার করেছে হামাস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া