adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোর জোড়ায় সুপার কাপ রিয়ালের

রোনালদোর জোড়ায় সুপার কাপ রিয়ালের স্পোর্টস ডেস্ক : গত মৌসুমের ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়াকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ লিগ শুরুর আগে উয়েফা সুপার কাপ শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার কার্ডিফ সিটি স্টেডিয়ামে ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে জয় দিয়েই মৌসুম শুরু করল তারা।
রিয়ালের হয়ে এ ম্যাচের মধ্য দিয়ে অভিষেক ঘটল বিশ্বকাপের গোল্ডেন বুট পাওয়া জেমস রদ্রিগেজের। তার সঙ্গে অভিষেক ঘটেছে টনি ক্রুসেরও। গ্যারেথ বেলের জš§ভূমিতে ম্যাচের ৩০ ও ৪৯ মিনিটে দু’টি গোল করেন পর্তুগিজ তারকা রোনালদো।
রোনালদো, বেল, ক্রস, রদ্রিগেজকে নিয়ে সাজানো রিয়ালের লাইন আপকে বলা হচ্ছিল বিশ্বসেরা অ্যাটাকিং লাইন আপ। মঙ্গলবার রাতে অল স্প্যানিশ ফাইনালে বেলের বাড়িয়ে দেওয়া বল থেকে প্রথম গোল করেন রোনালদো। প্রথমার্ধে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় কার্লো আনচেলত্তির শিষ্যরা।
বিরতি থেকে ফিরে চার মিনিট পর আবারো গোলে দেখা পান রোনালদো। করিম বেনজেমার অ্যাসিস্ট করা বলে দুর্দান্ত ফিনিশিংয়ে বল সেভিয়ার জালে পাঠান তিনি।
শেষ দিকে রিয়ালকে বেশ চাপে রাখে সেভিয়া। খেলা শেষ হওয়ার কিছু আগে একটি গোল শোধের সুযোগ তৈরি করেছিল তারা। গোলরক্ষক ইকার ক্যাসিয়াস সেভিয়ার দিয়েগো ফিগুইরাসের শটটি রুখে দেন।
শেষ সময়ে কোনো বিপর্যয় ঘটতে দেননি রিয়ালের ক্যাসিয়াস। বাকি সময়ের খেলা আক্রমণ, পাল্টা আক্রমণে গড়ালেও গোল না হওয়ায় ওই জোড়া গোলের জয় নিয়েই সুপার কাপের শিরোপা জয় করে রিয়াল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া