adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় পার্টিকে ‘ইসলামের প্রতীক’ বললেন এরশাদ

pess-club-(7) ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে জাপার মানববন্ধন জাতীয় পার্টি ‘ইসলামের প্রতীক’  pess club 7নিজস্ব প্রতিবেদক : গাজায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তার দলকে ‘ইসলামের প্রতীক’ দাবি করে বলেছেন, ‘বাংলাদেশে যারা ইসলামী মূল্যবোধে বিশ্বাস করেন তাদের তো রাস্তায় দেখি না। প্রতিবাদ করতে শুনি না। তারা আজ কোথায়? ইসলামের কথা আমি বলি। শুক্রবারের জন্য ছুটি দিয়েছিলাম। ইসলামের প্রতীক আমরা। ইসলামকে আমরাই রক্ষা করবো।
ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয় পার্টি। সেখানে এরশাদ আরও বলেন, আমরা এতদিন হিউম্যান রাইটস ও মানবাধিকারের কথা শুনেছি। এখন দেখছি পশ্চিমা দেশের জন্য মানবাধিকারের সংজ্ঞা এক আর আমাদের মতো গরিব দেশের জন্য আরেক।
জাতিসংঘের সমালোচনা করে এরশাদ বলেন, ‘জাতিসংঘের কথা কি বলবো। তাদের ভূমিকা আজ প্রশ্নবিদ্ধ। তারা নখদর্পহীন বাঘ। তাদের বলার ও করার কিছুই নাই। মুসলমান মরলেই বা তাদের কি যায় আসে।’
ব্রিটেনকে যুদ্ধাপরাধী দেশ হিসেবে আখ্যা দিয়ে এরশাদ বলেন, তাদের জন্যই আজ ইসরায়েল তৈরি হয়েছে। এটা ছিল ফিলিস্তিনের ভূমি। তারা এ ভূমি ইসরায়েলকে দিয়েছে। তারা যুদ্ধাপরাধী। তাদের কারণে আজ যুদ্ধ হচ্ছে। ব্রিটিশ সরকার ইসরায়েলকে দিয়ে ফিলিস্তিনিদের হত্যা করছে। তারাই আজ সবচেয়ে বড় অপরাধী।
ব্রিটেনের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাইয়েদা ওয়ারসি গাজা সঙ্কটে ব্রিটেনের অবস্থানকে ‘নৈতিকভাবে অসমর্থনযোগ্য’ আখ্যা দিয়ে পদত্যাগ করায় তাকে ধন্যবাদ জানিয়ে এরশাদ বলেন, ‘আমি আশা করবো ব্রিটেনের মন্ত্রিসভার সকল সদস্য পদত্যাগ করবেন এবং রাস্তায় নামবেন।

ফিলিস্তিন ইস্যুতে দেশের রাজনৈতিক দলগুলোর নিরবতার সমালোচনা করে এরশাদ বলেন, আজ কোনো রাজনৈতিক দলকে রাস্তায় দেখি না। শুধু আমরাই রাস্তায় নামলাম। প্রথমবারের মতো নামলাম, রাস্তায় থাকবো, প্রতিবাদ করবো, প্রতিবাদ করতেই থাকবো।
এ মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- যুবসংহতির সভাপতি ও জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব অ্যাড রেজাউল ইসলাম ভুঁইয়া, প্রেসিডিয়াম সদস্য আবু হোসেন বাবলা, সুলতান মাহমুদ ও এরশাদের গণমাধ্যম ও রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া