adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এ সরকার লুটপাটে ব্যস্ত’

K Kনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, “এ সরকার লুটপাটে ব্যস্ত। পচা গম নিয়ে আসার পর তাদের বিচার হয় না। এ গম কাবিখা, টিআর-এ ব্যবহার করা হবে। এ গম আস্তে আস্তে শহরেও আসবে। সবার কাছে পৌঁছাবে। কিন্তু দুর্নীতিবাজ মন্ত্রী (খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম) আরামে মন্ত্রিত্ব করে যাচ্ছেন।”
 
রোববার বিএনপির সমর্থক প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ( এ্যাব) আয়োজিত ইফতারে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন তিনি । রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটির একটি মিলনায়তনে এ ইফতারের আয়োজন করা হয়।
খালেদা জিয়া বলেন, দেশ চলছে না। সারা দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এ অবস্থার পরিবর্তনে তিনি একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকার প্রয়োজন বলে মন্তব্য করছেন।
বিএনপির চেয়ারপারসন অভিযোগ করেন, দেশ বন্যাকবলিত হলেও বন্যার্ত মানুষ সাহায্য পাচ্ছে না। মানুষের বিপদে এ সরকারের পাশে দাঁড়ানোর অভ্যাস নেই। এখন মানুষ সাহায্যও পাচ্ছে না, গ্রামে কাজও নেই; তাই তারা ঢাকামুখী হচ্ছে। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি বলে জনগণের প্রতি তাদের দায়িত্ব নেই বলে মনে করেন তিনি। সারা দেশে রাস্তাঘাট যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সরকারের সেদিকে নজর নেই।”

সাবেক এই প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, তার দল ও জোটের নেতাদের নামে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। তাঁদের বাড়িঘরে হামলা ও ধনসম্পদ লুট করা হচ্ছে। তিনি প্রশ্ন রাখেন এর নাম কী রাজনীতি? এর নাম কী গণতন্ত্র?
এ্যাবের সভাপতি মাহমুদুর রহমানের (আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক) মুক্তি দাবি করে খালেদা জিয়া বলেন, মাহমুদুর প্রতিবাদী কণ্ঠস্বর। এ জন্য তাকে দিনের পর দিন জেল খাটতে হচ্ছে। সামনেই প্রকৌশলীদের একটি নির্বাচন রয়েছে। সেখানে জাতীয়তাবাদী প্যানেলকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।
 
আজকের এ ইফতার অনুষ্ঠানে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আ ন হ আখতার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া