adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিমা বিশ্বকে সুরঞ্জিত – উপদেশ বিএনপিকে দিন

18092012071453pmSuranjit_Sen_Guptaনিজস্ব প্রতিবেদক : ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে পশ্চিমা বিশ্বের সমালোচনার জবাব দিতে গিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজন গ্রহণযোগ্য একজন নেতা। তাই শেখ হাসিনার সরকারকে উপদেশ না দিয়ে বিএনপিকে উপদেশ দেন। পশ্চিমা বিশ্ব একাত্তরের যুদ্ধে আমাদের বিরোধিতা করেছিল কিন্তু স্বাধীনতা ঠেকাতে পারেনি। তাই শেখ হাসিনার সরকারের এই উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করা যাবে না।
সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত ‘চলমান রাজনীতি ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া হতাশা কাটানোর জন্যই নেতাকর্মীদের নানা দাওয়াই দিচ্ছেন। অথচ ঈদে মানুষ নির্বিঘেœ ঘরে ফিরছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। এখানে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তাই আন্দোলনের ডাক দিয়েও কোনো লাভ হবে না। আপনি (খালেদা) জনগণের কথা বলছেন, জনগণতো দূরের কথা কর্মীরাই প্রস্তুত নন। আর কর্মীতো দূরের কথা দলের নেতারাই প্রস্তুত নন। আন্দোলন কখনও অঙ্ক কষে হয় না।
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বক্তব্যের সমালোচনা করে সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, কুচকাওয়াজ করে গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক আন্দোলন হয় না। যাদের নিয়ে কুচকাওয়াজ করে আন্দোলন করবেন সেই জামায়াতের ঘরের খবর নেন। সে আন্দোলন হয় জঙ্গিবাদী।
সংগঠনের উপদেষ্টা হাজী মো. সেলিমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রবীন নেতা মোজাফফর হোসেন পল্টু, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া