adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অলিম্পিকে সোনা জিততে চান পেলে!

PLEYস্পোর্টস ডেস্ক : ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে অনেক ট্রফি জিতলেও কখনো অলিম্পিকের সোনা ছুঁয়ে দেখতে পারেননি। এমনকি কখনো খেলারও সুযোগ পাননি। ব্রাজিলের কাছেও শিরোপাটি অধরায় থেকে গেছে। এবার ঘরের মাঠে অলিম্পিক। এবার সোনা জয়ের স্বপ্নে বিভোর ব্রাজিলীয়রা। এমন অবস্থায় কিছুটা রসিকতা করলেন পেলে। জানালেন, তিনি আবার মাঠে ফিরে সোনা জিততে চান।

ব্রাজিল মোট পাঁচবার বিশ্বকাপ জিতেছে। পেলে জিতেছেন তিনবার। অনেকের কাছে সর্বকালের সেরা ফুটবলার মাত্র ১৫ বছর বয়সে সান্তোস দলে খেলার সুযোগ পান। আর সেলেকাওদের হয়ে তার অভিষেক হয় মাত্র ১৬ বছর বয়সে। অভিষেক ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে মারাকানাতে খেলতে নামেন তিনি। ফলে কখনোই অলিম্পিকে খেলার সুযোগ পাননি পেলে।

তিনি বলেন, ‘যখন আমি ১৬ বছর বয়সে ফুটবল খেলা শুরু করি, তখন জাতীয় দলের হয়ে খেলেছিলাম। আমি সুইডেন বিশ্বকাপের জন্য দলে সুযোগ পেয়েছিলাম। সেবার ব্রাজিল চ্যাম্পিয়নও হয়েছিল। সে সময় পেশাদার ফুটবলাররা অলিম্পিকে খেলার সুযোগ পেত না।’

ব্রাজিল কখনোই অলিম্পিকে সোনা জিততে পারেনি। তিনবার রানার্স-আপ হয়েছে। দু’বার তৃতীয় স্থান। সর্বশেষ লন্ডন অলিম্পিকেও ফাইনাল ম্যাচে হেরেছিলেন নেইমাররা। আগামী ৪ আগস্ট রিও ডি জেনেরিওতে শুরু হতে যাচ্ছে অলিম্পিকের সোনা জয়ের লড়াই। পেলে আবার দলে ফিরতে আকুল আগ্রহী। সেই সঙ্গে জিততে চান স্বর্ণ।

তিনি বলেন, ‘একমাত্র শিরোপা যেটি ব্রাজিল কখনো জিততে পারেনি, সেটি হচ্ছে অলিম্পিক। এটিই একমাত্র টুর্নামেন্ট যেটিতে আমি কখনো খেলার সুযোগ পাইনি। কারণ তখন আমি পেশাদার ফুটবলার ছিলাম। এখন ব্রাজিলে অলিম্পিক হতে যাচ্ছে। আমার মনে হয়, আমি অলিম্পিকে খেলার প্রস্তুতি নিচ্ছি। সম্ভবত আমি ব্রাজিলের হয়ে এই শিরোপাটি জিততে পারব। আগামী পাঁচ মাসের মধ্যে আমাকে তার জন্য প্রস্তুতি নিতে হবে!’


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া