adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কত্থক শিখছেন রণবীর-দীপিকা

রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনবিনোদন ডেস্ক : ‘বাজিরাও মাস্তানি’ ছবিটি বানানোর স্বপ্ন গত ১৪ বছর ধরে দেখছেন সঞ্জয় লীলা বানসালি৷ রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনকে নিয়ে তার স্বপ্নটা বাস্তবায়নের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এ ক্ষেত্রে কোনো কিছুতেই খামতি রাখতে চান না বানসালি৷ 
গল্প ও চরিত্রের প্রয়োজনে রণবীর ও দীপিকা দু’জনই কত্থক ও কালারিপায়াত্তু নৃত্য শিখছেন। তাদের তালিম দেওয়ার জন্য দক্ষ শেঠকে দায়িত্ব দিয়েছেন বানসালি। হাতে থাকা কাজ শেষে হলেই দক্ষ শেঠের কাছে দীক্ষা নেওয়া শুরু করবেন তারা। কালারিপায়াত্তু হলো কেরালার প্রাচীণ মার্শাল আর্টের একটি আদল। এটা সবচেয়ে পুরনো মারামারির রীতি। ছবিটিতে রণবীরকে অনেক ঝুঁকিপূর্ণ দৃশ্যে কাজ করতে দেখা যাবে। 
‘বাজিরাও মাস্তানি’র গল্প বাজিরাও আর তার প্রেমিকা মাস্তানির প্রেমকাহিনীকে ঘিরে৷ এতে দীর্ঘ কয়েকটি নাচের দৃশ্যে দেখা যাবে দীপিকাকে। তাই দক্ষ শেঠের কাছে তিনি কত্থক শিখবেন।
৪৫ বছর ধরে কত্থক, ছাহু, কালারিপায়াত্তু ও মাল্লাখাব নাচে নিবেদিতপ্রাণ। এসবের সঙ্গে সমকালীন কৌশলও যুক্ত করে নৃত্য পরিচালনা করে থাকেন তিনি। দক্ষ এর আগে তার
কন্যাসন্তান বলিউড অভিনেত্রী ইশা শর্বানীকে নাচ শিখিয়েছিলেন সুভাষ ঘাই পরিচালিত ‘কৃষ্ণা’ ছবির জন্য।
আগামী অক্টোবরে এই ছবির দৃশ্যধারণ শুরু হবে। এরই মধ্যে মধ্যপ্রদেশ, রাজস্থান ও গুজরাটে দৃশ্যধারণের স্থান নির্বাচন করে ফেলেছেন সঞ্জয়লীলা। 
রণবীর-দীপিকা এর আগে সঞ্জয়লীলা বানসালির পরিচালিত ‘গোলিও কা রাসলীলা রাম-লীলা’ ছবিতে অভিনয় করেছেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া