adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশেষ দূতের দায়িত্বে ফাঁকি দিচ্ছেন এরশাদ

রফিক আহমেদ : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ প্রধানমন্ত্রীর বিশেষ দূত থাকার পরও দায়িত্ব পালন না করে এখন ব্যস্ত রয়েছেন দলের বিভিন্ন সভা ও ইফতার পার্টি নিয়ে। অথচ তিনি প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে পূর্ণ মন্ত্রী মর্যাদার দায়িত্ব নেওয়ার পর থেকে সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করছেন। এরশাদ তার ওপর অর্পিত দায়িত্ব কৌশলে ফাঁকি দিচ্ছেন। 
দায়িত্ব নেওয়ার পর ছয় মাস পার হয়ে গেলেও কার্যত এখন পর্যন্ত কিছুই করছেন না তিনি। ১২ জানুয়ারি জাতীয় সংসদে বিশেষ দূত হিসেবে শপথ নেওয়ার পর ইতোমধ্যে এরশাদের জন্য অফিস ও স্টাফ নিয়োগ দেওয়া হয়েছে। ওই সময় তিনি ঘটা করে বলেছেন মধ্যপ্রাচ্য ও কুয়েতসহ বেশ কয়েকটি দেশ সফর করবেন। কিন্তু বিদেশ যাওয়ার ব্যাপারে এখন পর্যন্ত তার কোন ততপরতা লক্ষ্য করা যাচ্ছে না বলে দলের নির্ভরযোগ্য সূত্র জানায়। সাবেক রাষ্ট্রপতি এরশাদ বিদেশ যাওয়ার ক্ষেত্রে নানা অজুহাত ও ব্যক্তিগত ব্যস্ততা দেখিয়ে দলীয় কর্মসূচিতে সময় দিচ্ছেন।
জাপার একজন শীর্ষ নেতা বলেন, মূলত এরশাদ এ সরকারের ভাবমূর্তি ক্ষুুণœ করার জন্য কোন প্রকার সহযোগিতা না করে ইচ্ছাকৃতভাবে দায়িত্ব পালন করছেন না। তবে সরকারের পক্ষ থেকেও এখন পর্যন্ত তার দায়িত্ব পালনের বিষয়ে কোন প্রতিক্রিয়া জানানো হয়নি বলে জানা যায়। এ ব্যাপারে জানতে চাইলে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু জানান, দলের চেয়ারম্যান এরশাদের (স্যার) সঙ্গে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের এখনো ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।
তাই তার পক্ষে বিভিন্ন দেশে বাংলাদেশ শ্রমবাজার দখল করা সম্ভব। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়ার দেশ জাপান ও চীন এবং একাধিক মন্ত্রীও বিভিন্ন দেশ সফর করে এসেছেন। সম্প্রতি এরশাদ তার রাজধানীর বারিধারার নিজের বাসায় মধ্যপ্রাচ্যের সব রাষ্ট্রদূতের সম্মানে একটি নৈশভোজের আয়োজন করেছেন। কিন্তু তারপর থেকে তিনি রহস্যজনকভাবে বিদেশ সফরে যাওয়ার ব্যাপারে রয়েছেন নীরব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া