adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার হলো শুরু

ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কমডেস্ক রিপোর্ট : পুলিশের নির্মমতার শিকার হয়ে ১৮ জুন পৃথিবী থেকে বিদায় নিয়েছেন মো. রোকনুজ্জামান (৪০)। ঘটনার ২০ দিন পর মঙ্গলবার বিকেলে তার স্ত্রী শিমু আক্তার একটি পুত্র সন্তানের মা হয়েছেন। 
পৃথিবী থেকে বিদায় নেওয়ার আগে রোকনুজ্জামান দেখে যেতে পারেননি প্রিয় সন্তানের মুখ। স্ত্রীর কোলজুড়ে আসা সেই সন্তানও কোনোদিন দেখবে না প্রিয় বাবার মুখ। পিতার ছবিকে সম্বল করেই বড় হয়ে উঠবে হতভাগ্য সন্তান।
সন্তানের আগমনে যেকোনো পরিবারে সবার মুখে হাসি ফোটে। কিন্তু শিমু আক্তারের সন্তান পৃথিবীর আলো দেখার পর তাদের পরিবারে এখন কান্নার রোল। রোকনুজ্জামানকে হারানোর শোক আবারও তাদের মধ্যে সীমাহীন যন্ত্রণা হয়ে জেগে উঠেছে।
শিমু আক্তারের বড় ভাই মোহাম্মদ ইলিয়াস বলেন, আমার বোনের কোলে ছেলে এসেছে। কিন্তু সেই ছেলে তো কোনোদিন তার বাবার মুখ দেখতে পারবে না। এই সন্তান কি আমাদের সংসারে শান্তি এনে দিতে পারবে? আমার বোনকে যারা বিধবা করেছে, এই ফুটফুটে শিশুকে যারা পিতৃহারা করেছে, আমি তাদের বিচার চাই।
ইলিয়াস জানান, মঙ্গলবার বিকেল ৪টার দিকে বেসরকারি সার্জিস্কোপ ক্লিনিকে ফুটফুটে ছেলের জন্ম দেন শিমু আক্তার। বর্তমানে মা ও ছেলে উভয়ই সুস্থ আছে বলে তিনি জানান।
রোকনুজ্জামান ও শিমু আক্তারের সাত বছরের দাম্পত্য জীবনে আরও এক মেয়ে আছে বলে ইলিয়াস জানান।
অসুস্থ অবস্থায় শিমু আক্তার সোমবার রাতে বাকলিয়া থানায় গিয়ে সাত পুলিশ সদস্যসহ ১০ জনের বিরুদ্ধে স্বামী হত্যার অভিযোগে একটি মামলা দায়ের করেন। বাকলিয়া থানার ওসি মো. মহসিন বলেন, শিমু আক্তার গর্ভবতী ছিলেন। অসুস্থ শরীরে তিনি থানায় মামলা করতে আসেন।
নগরীর বাকলিয়া থানার সৈয়দ শাহ রোডের বাসিন্দা সাবেক বিমা কর্মকর্তা ও ফ্ল্যাট বিক্রির মধ্যস্থতাকারী মো. রোকনুজ্জামানের আগেও এক স্ত্রী ছিলেন। ওই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পর তিনি শিমু আক্তারকে বিয়ে করেন।
নির্যাতনের অভিযোগে রোকনুজ্জামানের বিরুদ্ধে গত ৫ জুন সাজেদা বেগম নামে এক গার্মেন্টস কর্মী পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ১৮ জুন রাতে গ্রেফতারের পর পুলিশের হেফাজতে তার মৃত্যু হয়। 
২৫ জুন শিমু আক্তার বাদী হয়ে আদালতে ৭ পুলিশ সদস্যসহ ১০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পান নগর গোয়েন্দা পুলিশ।
এর মধ্যে ময়নাতদন্ত প্রতিবেদনে আঘাতজনিত কারণে রোকনুজ্জামানের মৃতত্যুর কথা আসায় পুলিশ পাঁচলাইশ থানার এসআই আমির হোসেন ও কনস্টেবল মোছলেমকে বরখাস্ত করে তাদের গ্রেফতার করে। এছাড়া অভিযুক্ত আরও পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া