adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদ- রওশন শীতল দ্বন্দ্ব, কী ঘটবে জাপার ভাগ্যে

ershadরফিক আহমেদ : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও তার স্ত্রী রওশন এরশাদের শীতল দ্বন্দ্বে জাতীয় পার্টিতে এখন চলছে চরম অনিশ্চয়তা ও অস্থিরতা। গত ৩ জুলাই জাতীয় সংসদের সমাপনী অধিবেশনে হুসেইন মুহম্মদ এরশাদ উপস্থিত হয়ে সমাপনী বক্তব্য রাখলেও ওই অধিবেশনে ছিলেন না জাতীয় সংসদের বিরোধী দলের নেতা এরশাদের স্ত্রী রওশন এরশাদ। 
জাতীয় পার্টির শীর্ষ এ দুই নেতার এ শীতল দ্বন্দ্ব যতই স্পষ্ট হচ্ছে, ততই দলের মধ্যে দুই গ্র“পও ক্রমান্বয়ে সক্রিয় হয়ে ওঠছে। তবে দুই জনের এ দ্বন্দ্ব এক পর্যায়ে আগ্নেয়গিরির মতো রূপ নিতে পারে বলে দলের নির্ভরযোগ্য সূত্র জানায়।
সূত্রমতে, দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে দলের চেয়াম্যান এরশাদ হঠাত মহাসচিব নিয়োগ দেওয়ার পর থেকেই সারা দেশে জাতীয় পার্টির জেলা কমিটির কাউন্সিলের মাধ্যমে ব্যাপক সাংগঠনিক কার্যক্রম শুরু হয়। এই কাউন্সিলের মাধ্যমে দলকে নতুনভাবে সাজাতে গিয়ে সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের সময়ের জেলা কমিটি থেকে যারা বাদ পড়েছেন- তাদের কেউ কেউ ইতোমধ্যে দল ত্যাগ করেছে এবং ভবিষ্যতে আরও কেউ দল ত্যাগ করার জন্য সুযোগের অপেক্ষায় আছেন বলে জানা যায়। এছাড়াও এরশাদের ছোট ভাই জিএম কাদের, রওশন এরশাদের সমর্থক ও সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের সমর্থকরা বাবলুকে কোনভাবেই পার্টির মহাসচিব হিসেবে মানতে পারছেন না। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটিতেও রয়েছে রুহুল আমিন হাওলাদারের নিজস্ব কর্মী-সমর্থক। মূলত জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মহাসচিব নিয়োগ দেওয়ার পর থেকেই জাপায় এই বিভক্তি শুরু হয়েছে। এরশাদ সবাইকে নিয়ে দল গোছাতে চাচ্ছেন। তবে এখন পর্যন্ত দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশে মহাসচিব বাবলু দল পরিচালনা করছেন বলে জানা যায়।
দলের একাধিক নির্ভরযোগ্য সূত্রমতে, গত বুধবার জাপার ঢাকা মহানগর উত্তরের ইফতার পার্টিতে অংশ নেন সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার। রাজধানীর গুলশানের ইমানুয়েল কমিউনিটি সেন্টারে যখন হাওলাদার প্রবেশ করেন তখন জিএম কাদের ও রওশন এরশাদের অনেক সমর্থক নেতা-কর্মীরা দাঁড়িয়ে তাকে শ্রদ্ধা জানান। এই বিষয়টি দেখে বিব্রতবোধ করেন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।
জাপার একজন শীর্ষ নেতা জানিয়েছেন, জাপার রওশন এরশাদের নেতৃত্বাধীন গ্র“পটি সরকারের সঙ্গে সমন্বয় করে চলছে। এই বিষয়টি এরশাদ সহজভাবে মেনে নিতে পারছেন না।
জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এ বিষয়ে বলেন, জাপাতে কোনো বিভাজন নেই। আমরা সবাই দলের চেয়ারম্যান এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া