adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিপন্থী পেশাজীবীরা বুধবার ইসিতে যাচ্ছেন

news_imgনিজস্ব প্রতিবেদক : আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ডের সুযোগ চাইতে নির্বাচন কমিশনে যাবেন বিএনপিপন্থী পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। এ লক্ষ্যে বিএনপিপন্থী পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ কাজ চালিয়ে যাচ্ছেন এবং দু’একদিনের মধ্যেই তারা নির্বাচন কমিশনে যাবেন বলেও জানা গেছে। আরেকটি সূত্র জানিয়েছে আগামীকালই প্রতিনিধি দলটি ইসিতে যেতে পারেন।
মঙ্গলবার রাতে রাজধানীর এলিফ্যান্ট রোডে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিনের বাসায় পেশাজীবী নেতৃবৃন্দ এ বিষয়ে এক বৈঠকে মিলিত হন। বৈঠকসূত্রেই এসব তথ্য জানা গেছে।
বিএনপিপন্থী এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, পেশাজীবীদের একটি প্রতিনিধি দল শিগগিরই নির্বাচন কমিশনে যাবেন। তারা নির্বাচন কমিশনের কাছে নির্বাচনে একটি লেবেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আবেদন জানাবেন।

এসময় তারা এ বিষয়ে নির্বাচন কমিশন ও সরকারের মনোভাব সম্পর্কেও জানার চেষ্টা করবেন। এরপর বিষয়টি তারা বিএনপির হাইকমান্ডকেও জানাবেন।
তিনি আরও বলেন, বিএনপি যেহেতু সিটি কর্পোরেশনে অংশ নেয়ার ব্যাপারে এখনো চুড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সেহেতু এখনই তারা এ বিষয়ে কাজ করতে মাঠে নামছেন না।
নাগরিক মঞ্চ তৈরি করে বিএনপি সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করার চিন্তা করছে সম্প্রতি গণমাধ্যমে ছড়িয়ে পড়া এমন খবরের বিষয়ে জিজ্ঞেস করা হলে বিএনপিপন্থী পেশাজীবি সংগঠন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আব্দুল হাই শিকদার বলেন, ‘আমরা এ ধরণের কোনো মঞ্চ তৈরির পক্ষপাতি নই। নিয়মের মধ্যে থেকেই আমরা নির্বাচনে অংশগ্রহণের পক্ষপাতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া