adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগের অনুষ্ঠান – নেতা আছেন, কর্মী নেই

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক আছে, পাহাড়ায় পুলিশ আছে এমনকি নেতারাও আছেন। নেই শুরু কর্মীবাহিনী। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনের অনুষ্ঠানের বৃহস্পতিবার দ্বিতীয় দিনও অনুষ্ঠানস্থল ছিল একরকম ফাঁকা। সাজানো ছিল বিশাল মঞ্চ, মিডিয়া সেন্টার, পুলিশ কন্ট্রোল রুম ও সারি সারি চেয়ার। কিন্তু দেখা যায়নি কর্মীদের সমাগম কিংবা মিছিল। খালি ছিল পুরো সভাস্থল। উপস্থিত ছিলেন না প্রধান অতিথিও।
আওয়ামী লীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয় দিন ছিল বৃহস্পতিবার। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করার কথা ছিল সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর।
এমনটাই আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক (দায়িত্বপ্রাপ্ত) ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সে অনুযায়ী সব গণমাধ্যমের কর্মীরাও যথাসময়ে উপস্থিত হয়েছেন। এসেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় পাঁচজন নেতাও। অথচ আসেননি কোনো কর্মী।
নেতাদের মধ্যে দফতর সম্পাদক আবদুল মান্নান খান, উপপ্রচার সম্পাদক অসীম কুমার উকিল সভাস্থলে আসেন বিকেল সাড়ে চারটায়। এরপর পাঁচটায় দফতর সম্পাদক (দায়িত্বপ্রাপ্ত) ড. আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সদস্য সুজিত রায় নন্দী উপস্থিত হন।
এরপর সন্ধ্যা ছয়টায় সভাস্থলে হাজির হন খোদ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দকী।
সভাস্থলের পরিবেশ দেখে বিরক্তি প্রকাশ করেন আব্দুল লতিফ সিদ্দিকী। তিনি সভাস্থলের চারপাশ ঘুরে বিরক্তি নিয়ে চলে যান। তার সঙ্গে সঙ্গে চলে যান বাকি নেতারাও।
পরে দর্শক ছাড়াই বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারের শিল্পীরা কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করেন।
বিকেল সাড়ে পাঁচটায় অনুষ্ঠান হবে কি না জানতে চাইলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সুজিত রায় নন্দী সাংবাদিকদের জানান, অনুষ্ঠান হবে।
দফতর সম্পাদক আব্দুল মান্নান খানের কাছে জানতে চাইলে তিনি অন্য নেতাদের দেখিয়ে দেন। কোনো উত্তর করতে রাজি হননি দায়িত্বপ্রাপ্ত দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।
এর আগে প্রথম দিনও লোকসমাগম ছিল কম। সেদিন প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের। পরে আয়োজকদের পক্ষে থেকে জানানো হয়, তিনি শারীরিকভাবে অসুস্থ, তাই অনুষ্ঠানে উপস্থিত হতে পারবেন না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া