adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুসা বিন শমসেরের বিলাসবহুল গাড়ি জব্দ

MUSAনিজস্ব প্রতিবেদক : বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের ব্যবহারের একটি বিলাসবহুল গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। শুল্ক ফাঁকি দেয়ার অপরাধে কালো রেঞ্জ রোভার গাড়িটি ২১ মার্চ মঙ্গলবার জব্দ করা হয়।

গাড়িটি আটক করতে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সদস্যরা প্রথমে অভিযান চালান মুসার গুলশানের বাসায়। পরে দিনভর নাটকীয়তা শেষে বিকালে গাড়িটি আটক করা হয় ধানমন্ডির একটি বাড়ি থেকে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছেন, এই গাড়িটি ভুয়া কাগজে আমদানি করা। ভোলা ঘ ১১-০০৩৫ নম্বরে গাড়িটি রেজিস্ট্রেশন নেয়া হয়েছিল। গাড়িটির নথিপত্র যাচাই করে দেখা গেছে ২০১১ সালের ১৩ ডিসেম্বর চট্টগ্রামের কাস্টমস হাউজের বিল অব অ্যান্ট্রি ১০৪৫৯১১ নম্বরের ১৩০ শতাংশ শুল্ক দিয়ে ভোলা থেকে রেজিস্ট্রেশন করা হয়েছে। রেজিস্ট্রেশনে গাড়িটির রং সাদা বলা হলেও উদ্ধারকৃত গাড়িটির রং কালো। নথিপত্র যাচাই করে কাস্টমস হাউজের নথি যাচাই করে বিল অব অ্যান্টি ভুয়া হিসেবে পাওয়া গেছে।

ওই সূত্রটি আরও জানিয়েছেন, মুসা বিন শমসের গুলশান ২ এর ১০৪ নম্বর সড়কের ৫এ/বি ৮ নম্বর বাড়ির ঠিকানায় গাড়িটি ব্যবহার করছেন। এ বিষয়ে বাড়ির সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজও সংগ্রহ করা হয়েছে।

সূত্র জানায়, মুসা বিন শমসেরকে সকাল আটটার দিকে গাড়িটি হস্তান্তরের জন্য নোটিশ করা হয়। কিন্তু আগেই টের পেয়ে ধানমন্ডির এক আত্মীয়ের বাসায় গাড়িটি লুকিয়ে রাখেন। ভোরে তার নাতিকে ধানমন্ডির একটি স্কুলে পাঠানো হয় এই গাড়ি দিয়ে।

শুল্ক গোয়েন্দা সদস্যরা বিকাল সাড়ে তিনটার দিকে ধানমন্ডির ৬/ এ নম্বর সড়কের ৫১-এ নম্বর বাড়ির লেকব্রিজ অ্যাপার্টমেন্টে গাড়িটির খোঁজ পান। ভোলার বিআরটিএ অফিস সূত্রে জানা গেছে, গাড়িটি পাবনার ফারুকুজ্জামান নামের এক ব্যক্তির নামে রেজিস্ট্রেশন নেয়া হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান বলেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী গাড়িটি মুসা বিন শমসের ব্যক্তিগতভাবে ব্যবহার করেছেন। এখন শুল্ক আইন ও মানি লন্ডারিং আইনে তদন্ত শেষে তার বিরুদ্ধে মামলা করা হবে।

আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ী হিসেবে পরিচিত মুসা বিন শমসেরের বাড়ি ফরিদপুরে। কথিত আছে, তার বিপুল পরিমাণ সম্পদ সুইস ব্যাংকে জমা রাখা আছে। তবে ২০১৪ সালের শেষের দিকে মুসার সম্পদের অনুসন্ধানে নামে দুদক। যদিও এখনো তেমন কোনো সম্পদের খোঁজ পায়নি দুদক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া