adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ারবাজারে সূচক নিম্নমুখী

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার লেনদেনের শুরুতেই মূল্যসূচকে নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। একই সঙ্গে লেনদেনেও মন্থর গতি রয়েছে।
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র। ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ১৯ পয়েন্ট কমে ৪ হাজার ৩০৮ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ১২ পয়েন্ট কমে এক হাজার ৫৯০ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৭ পয়েন্ট কমে ৯৮৫ পয়েন্টে স্থির হয়।
এ সময়ে ডিএসইতে লেনদেন হয় মোট ২৩ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল মোট ২৬৬ কোটি ১ লাখ টাকা।
লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৫৯টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির দাম। টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করছে- লাফার্জ সুরমা, বেক্সিমকো লিমিটেড, আফতাব অটো, বঙ্গজ, গ্রামীণফোন, বিএসআরএম স্টিল, বিএসসিসিএল, মেঘনা পেট্রোলিয়াম, মিথুন নিটিং ও এসিআই লিমিটেড। অন্যদিকে সিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১টা ০৯ মিনিটে সিএসইর সিএসসিএক্স সূচক ১৬ পয়েন্ট কমে ৮ হাজার ২৪৮ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে ১০ হাজার ৯৫১ পয়েন্টে দাঁড়ায়।
স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ৫২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৩টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির দাম। এসময়ে স্টক এক্সচেঞ্জে লেনদেন হয় মোট ১ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
আগের কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন হয়েছিল মোট ২০ কোটি ৩৮ লাখ টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া