adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের বিদায়

স্পোর্টস ডেস্ক : বেহাল দশা বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের। নিজস্ব প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত হওয়ার পর গত রাতে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে পারেননি ক্যাসিয়াস- ইনিয়েস্তারা।
বলা যায় বাঁচা মরার লড়াইয়ে চিলির কাছে আত্মহত্যাই করলো স্পেন। ২-০ গোলে ম্যাচটি হেরে বিশ্বকাপের এবারের আসরের প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় স্পেন। এই ম্যাচের ফলাফলের মাধ্যমে ‘বি’ গ্র“প থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো দক্ষিণ আমেরিকার দেশ চিলি। আগে থেকেই নিশ্চিত ছিল নেদারল্যান্ডসের।
১৩ জুন প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরে এবারের বিশ্বকাপ লড়াই শুরু হয় স্পেনের। বিশাল ব্যবধানে ওই হারের পর বিশ্বকাপে টিকে থাকতে বুধবারের ম্যাচ ছিল গতবারের চ্যাম্পিয়নদের জন্য বাঁচা মরার লড়াই। কিন্তু এ ম্যাচেও খালি হাতে মাঠ ছাড়তে হয় ক্যাসিয়াস-ইনিয়েস্তা-পেদ্রোদের। রেফারির দ্বিতায়ার্ধের বাঁশির সঙ্গে সঙ্গে বাঁশি বেজে যায় বিশ্বকাপ থেকে তাদের বিদায়ের।
রিওডি জেনেরিও’র মারাকানা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার রাত ১টায় শুরু হওয়া ম্যাচে স্পেনের জালে প্রথম গোল-পেরেক ঠুকেন এদুয়ার্দো ভারগাস। আর ৪৩ মিনিটে দ্বিতীয় গোলটি করেন চার্লস আরঙ্গুইজ।
চিলির বিপক্ষে নিজেদের বাঁচা-মরার ম্যাচে অ্যাটাকিং মিডফিল্ডার জাভি হার্নান্দেজ ও ডিফেন্ডার জেরার্ড পিকে কে ছাড়াই মাঠে নামে স্পেন। পরবর্তী রাউন্ডে ওঠার জন্য এ ম্যাচে জয় নিশ্চিত করা প্রয়োজন হলেও প্রথমার্ধে স্প্যানিশদের তেমন কোনো আক্রমণই চোখে পড়েনি। তবে, শুরু থেকেই আক্রমণাত্মক খেলে চিলি। আগামী ২৩ জুন কেবলই নিয়মরক্ষার শেষ ম্যাচ খেলবে স্পেন। তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া