adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বের এক নম্বর বক্সারকে হারিয়ে সোনা জিতলেন ভারতের অমিত

স্পাের্টস ডেস্ক : উজবেকিস্তানের পেশাদার বক্সার হাসানবয় দুশমাতভের প্রোফাইল দেখলে জিভ কাটতে পারেন। ২০১৫ এশিয়ান চ্যাম্পিয়নশিপ ও ২০১৬ ওলিম্পিক চ্যাম্পিয়ন। ২০১৭ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে হয়েছিলেন দ্বিতীয়। এমনই একজন বাঘা বক্সারের সামনে পড়েছিলেন অমিত পাঙ্ঘাল। দেশের বক্সিং সার্কিট অবশ্য অমিতের ইচ্ছাশক্তিতে ভরসা রেখেছিল। আর অমিত নিজে স্বপ্ন দেখেছিলেন এশিয়ান গেমসে সোনা জয়ের। শেষমেশ তাঁর স্বপ্ন সত্যি হল। ৪৯ কেজি লাইট ফ্লাইওয়েট বক্সিংয়ে ওলিম্পিক চ্যাম্পিয়ন হাসানবয় দুশমাতোভকে হারিয়ে সোনা জিতলেন ভারতের অমিত।

অমিতের জয়ের পর সবার আগে টুইট করলেন দেশের ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌর। টুইট করে লিখলেন, ১৪ নম্বর সোনা। ২০১৬ ওলিম্পিকে সোনাজয়ী বক্সারের বিরুদ্ধে অমিতের দারুন লড়াই। আমাদের জন্য দারুন এক গর্বের মুহূর্ত। খেলো ইন্ডিয়া। বন্ধু অমিতকে শুভেচ্ছা জানাতে ভুললেন না এশিয়ান গেমসে আরেক সোনাজয়ী অ্যাথলিট নীরজ চোপড়া। চলতি এশিয়ান গেমসে অমিতই প্রথম সোনা এনে দিলেন দেশকে।

২২ বছরের বক্সার অমিত দেশের বক্সিংয়ে নতুন আশা জাগালেন। এই মুহূর্তে বিশ্বের এক নম্বর বক্সার হাসানবয়কে হারিয়ে হইচই ফেলে দিলেন তিনি। এশিয়ান গেমসের শেষলগ্নে ভারতের ঝুলিতে আরও একটা সোনা এনে দিলেন ৬০ বছর বয়সী প্রণব বর্ধন ও ৫৬ বছর বয়সী শিবনাথ সরকার। ব্রিজে এই দুজন জুটি বেঁধে সোনা আনলেন দেশের জন্য। এশিয়ান গেমসে এই নিয়ে ভারতের ঝুলিতে ৬৭টা পদক এল। যার মধ্যে ১৫টা সোনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া