adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ মুহূর্তের গোলে জয় পেলো সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক : ধুন্ধুমার লড়াইয়ের মধ্য দিয়ে জয় পেলো সুইজারল্যান্ড। হারিস সেফেরোভিচের শেষ মুহূর্তের গোলে জয় এনে দিয়েছেন দলকে।
খেলার শুরুতে ইকুয়েডরের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতে আত্মবিশ্বাসের সঙ্গে বিশ্বকাপ অভিযান শুরু করেছে তারা। সুইসদের সমতায় ফিরিয়েছিলেন আদমির মেহমেদি। ইকুয়েডরকে এগিয়ে দেন এনের ভালেন্সিয়ার। রোববার ব্রাজিলিয়ার স্তাদিও নাসিওনালে শুরু থেকেই প্রতিশ্রুত আক্রমণাত্মক খেলা শুরু করে সুইসরা। বল দখলেও প্রতিপক্ষের চেয়ে এগিয়ে ছিল তারা। কিন্তু প্রথম সাফল্য লুফে নেয় ইকুয়েডর।
ম্যাচের ধারার বিপরীতে ২২তম মিনিটে এনের ভালেন্সিয়ার গোলে এগিয়ে যায় লাতিন আমেরিকার দেশটি। বাঁ দিক থেকে ওয়াল্টার আইওভির নেয়া বাঁকানো এক ফ্রিকিকে ছয় গজ দূর থেকে হেড করে লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড ভালেন্সিয়া।
জাতীয় দলের হয়ে ২৫ বছর বয়সী ভালেন্সিয়ার এটা টানা পঞ্চম গোল। ওই গোলের পর আরো বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে সুইজারল্যান্ড। বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার জেরদান শাচিরির নেতৃত্বে প্রথমার্ধের পুরোটা সময় জুড়ে আক্রমণ চালায় তারা; কিন্তু ডি বক্সের সামনে গিয়ে বারবারই ছন্দ হারিয়ে ফেলছিল দলটি।
৩৫তম মিনিটে প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগটি পায় সুইজারল্যান্ড। কিন্তু ডি বক্সের বাইরে থেকে নেয়া শাচিরির জোরালো শটটি ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন ইকুয়েডরের গোলরক্ষক।
তবে দ্বিতীয়ার্ধের শুরুতে আর হতাশ হতে হয়নি ইউরোপের দলটিকে। ৪৭তম মিনিটে রিকার্দো রদ্রিগেসের কর্নারে ছয় গজ দূর থেকে হেড করে দলকে সমতায় ফেরান আদমির মেহমেদি। গোলটির এক মিনিট আগেই মেহমেদিকে বদলি হিসেবে মাঠে নামিয়েছিলেন কোচ ওটমার হিটজফেল্ড।
এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াইটা দারুণ জমে ওঠে। ৭১তম মিনিটে একবার বল জালেও জড়ান ফরোয়ার্ড ইয়োসিপ দারমিচ কিন্তু তার প্রচেষ্টাটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া