adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেশে আর ৭৫’র পুনরাবৃত্তি হবে না’

rafiqনিজস্ব প্রতিবেদক : দেশে আর কখনো ১৯৭৫ এর মতো পরিস্থিতি সৃষ্টি হবে না। আর যদি হয় তবে তার দায় আওয়ামী লীগকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। রোববার সকালে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা ফোরাম আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
রফিকুল ইসলাম মিয়ার এ বক্তব্য কার্যত শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের দেওয়া বক্তব্যের জবাব। আশরাফ তার বক্তব্যে ‘৭৫ এর পরিস্থিতি ফের সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করেন। ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে রফিকুল ইসলাম মিয়া বলেন, দেশে আর কখনো ৭৫’র পুনরাবৃত্তি হবে না। আওয়ামী লীগ গণবি”িছন্ন হয়ে গেছে বলে তারা এ আশঙ্কা করছে। দেশে সব দলের অংশগ্রহণে নির্বাচন না দেওয়ার কারণে যদি আবারও ‘৭৫ এর মতো পরিস্থিতির সৃষ্টি হয় তবে তার দায়ভার আওয়ামী লীগকেই নিতে হবে।
এ সময় সব দলের অংশগ্রহণে একটি নির্বাচনের ব্যবস্থা না করলে দেশে চলমান গুম-হত্যা-খুন আরো বেড়ে যাওয়ারও আশঙ্কাও ব্যক্ত করেন ব্যারিস্টার রফিকুল। তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচন না হওয়ায় এবং জনগণের প্রত্যাশিত সরকার না থাকায় দেশে গুম-খুন-হত্যা বেড়ে গেছে। এজন্য এককভাবে প্রধানমন্ত্রী দায়ী।
স্বাধীনতা ফোরম সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতউল্লার সভাপতিত্বে রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া