adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী কতোটা সত্য বলেন জাতি তা জানে : বিএনপি

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জিয়াউর রহমানকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন এর নিন্দা জানিয়েছে বিএনপি। দলটি বলেছে, প্রধানমন্ত্রীর দায়িত্বজ্ঞানহীন এই বক্তব্যে আমরা বিস্মিত নই, তার এই অসত্য বক্তব্যের সঙ্গে জাতি পরিচিত।
মঙ্গলবার দুপুরে দলের প থেকে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সোমবার গণভবনে আওয়ামী লীগের যৌথ সভায় সূচনা বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর খুনি ছিলেন খন্দকার মোস্তাক। বঙ্গবন্ধুকে হত্যার পর তার পছন্দের লোক জিয়াউর রহমানকে প্রধান সেনাপতি বানিয়েছিলেন। এতে প্রমাণ হয় জিয়াউর রহমানও বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি মরে গিয়ে বেঁচেছেন। না হলে তাকেও বঙ্গবন্ধু হত্যার আসামি করতাম। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে নয়াপল্টনে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।
মির্জা ফখরুল বলেন, সরকার যখন সুশাসনে ব্যর্থ, সরকারের অপকর্মে যখন জনগণ অতিষ্ঠ হয়ে ওঠেছে তখন জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতেই স্বঘোষিত প্রধানমন্ত্রী এই অসত্য বক্তব্য সামনে নিয়ে এসেছেন। বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমানের কোনো ধরনের সম্পৃক্ততা নেই দাবি করে ফখরুল বলেন, “এই হত্যাকাণ্ডে আওয়ামী লীগের নেতারা সরাসরি জড়িত। মুশতাক বঙ্গবন্ধুর অত্যন্ত ঘনিষ্ঠভাজন ছিলেন। মুশতাকের মন্ত্রিপরিষদে আওয়ামী লীগের নেতারাই যোগ দিয়েছিলেন।
ফখরুল বলেন, আজকের স্বঘোষিত প্রধানমন্ত্রী ১৭ মে দেশে ফিরে আসেন, আর ৩০ মে শহীদ হন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তাহলে কি আমরা জিয়াউর রহমানের হত্যার সঙ্গে বিষয়টি টেনে আনবো!
তিনি বলেন, বিএনপি মতায় এলে জিয়া হত্যার বিষয়টি পুঙ্কানুপুঙ্ক তদন্ত হবে।
প্রধানমন্ত্রীকে স্বঘোষিত ও অনির্বাচিত আখ্যায়িত করে ফখরুল বলেন, কাচের ঘরে বসে অনের ওপর ঢিল ছুড়বেন না। ঐতিহাসিকভাবে স্বীকৃতি বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করবেন না।
 প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের যৌথ সভায় যেসব বিষয়ে বক্তব্য দেন এর বিভিন্ন পয়েন্ট ধরে ধরে ফখরুল উত্তর দেন। সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া