adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবে ধন্য কলকাতা নাইট রাইডার্স

নিজস্ব প্রতিবেদক : দুইবারের সাবেক চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আইপিএলে টানা পঞ্চম জয় পেল কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবার ইডেন গার্ডেন্সের এই ম্যাচে দলকে জেতাতে ব্যাট হাতে ঝড় তুলেছেন সাকিব আল হাসান। বাংলাদেশি অলরাউন্ডারকে জয়ের পথ আগেই দেখিয়েছিলেন রবিন উথাপ্পা। দুই ওভার বাকি থাকতে ৮ উইকেটের এই জয় পায় সাবেক চ্যাম্পিয়নরা।
টসে হেরে এদিনও আগে ব্যাট করতে হয়েছে চেন্নাইকে। ব্যাটসম্যানরা কলকাতা বোলারদের তুলোধুনো করতে ব্যর্থ হন। সুরেশ রায়না ৫২ বলে তিন চার ও পাঁচ ছয়ে ৬৫ রানের সেরা ইনিংস খেলেন।
এছাড়া ব্রেন্ডন ম্যাককালামের ২৮, ফাফ ডু প্লেসিসের ২৩ ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ২১ রান মোটামুটি দলীয় সংগ্রহে অবদান রাখে।
সাকিব বল হাতে চার ওভারে ৩০ রান দিয়ে কোনো উইকেট পাননি। একটি করে উইকেট নেন প্যাট কুমিন্স, সুনীল নারাইন ও পিযুষ চাওলা।
লক্ষ্যে নেমে গৌতম গম্ভীর একপাশ আগলে রাখলেও ব্যাটে বড় অবদান রাখতে পারেননি। দলীয় ৬৪ রানে ব্যক্তিগত ২১ রানে আউট হন।
তবে উথাপ্পা এই আসরে নিজের চতুর্থ হাফ সেঞ্চুরি করে দলকে জয়ের ভিত গড়ে দেন। ৩৯ বলে ১০ চার ও এক ছয়ে ৬৭ রানে মাঠ ছাড়েন এই ওপেনার।
দলীয় ৯৮ রানে ১২তম ওভারের পঞ্চম বলে মাঠে নামেন সাকিব। চার নম্বরে ব্যাট করতে নেমে গত কয়েক ম্যাচে সুযোগ না পাওয়ার জ্বালা মেটালেন এই বাঁহাতি। মনীষ পান্ডেকে নিয়ে ৩৮ বলে ৫৮ রানের হার না মানা জুটি গড়ে দলকে গুরুত্বপূর্ণ জয় এনে দিলেন তিনি।
২১ বলে ছয় চার ও দুই ছয়ে ৪৬ রানে অপরাজিত ছিলেন তিনি। প্রতিপক্ষের দলীয় সংগ্রহটা আরেকটু হলে বুঝি ফিফটিও করে ফেলতেন সাকিব। অপর প্রান্তে ২৮ বলে ১৮ রানে অপরাজিত মনীষ। ম্যাচসেরার পুরস্কার গেছে উথাপ্পার হাতে।
সমান ১২ ম্যাচে রাজস্থান রয়্যালসের সসমান ১৪ পয়েন্ট নিয়ে চারে কলকাতা। আর টানা দ্বিতীয় হার সত্ত্বেও ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকল চেন্নাই।
চেন্নাই সুপার কিংস: ১৫৪/৪ (২০ ওভার)
কলকাতা নাইট রাইডার্স: ১৫৬/২ (১৮ ওভার)
ফল: কলকাতা নাইট রাইডার্স ৮ উইকেটে জয়ী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া