adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ’

bangladesh-in-waorld-cupএল আর বাদল : ইংল্যান্ডে আসন্ন (২০১৯) ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি অংশ নিবে বলে জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।
গতকাল জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান বলেন, আগামী সেপ্টেম্বর পর্যন্ত আইসিসির র‌্যাংকিংয়ে সেরা আটে নিজেদের অবস্থান নিশ্চিত করে সরাসরি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। তিনি বলেন, এখন পর্যন্ত যে হিসাব, তাতে কারও মনে হচ্ছে না, বাংলাদেশকে বাছাইপর্ব খেলতে হবে। সেদিক থেকে বলতে পারি বাংলাদেশ এবার সরাসরি খেলবে। কারণ বাংলাদেশের নিচে থাকা দেশগুলোর সঙ্গে পয়েন্টের যে ব্যবধান তাতে অন্য কিছু হওয়ার সম্ভাবনা নাই।
আইসিসির নতুন নিয়ম অনুযায়ী র‌্যাংকিংয়ের প্রথম আট দল সরাসরি অংশ নেবে বিশ্বকাপে। সে অনুযায়ী স্বাগতিক ইংল্যান্ডসহ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাংকিংয়ের শীর্ষ বাকি সাত দল সরাসরি খেলবে বিশ্বকাপে। এরপর বাকি দুই দলকে বিশ্বকাপ নিশ্চিতে খেলতে হবে বাছাইপর্ব। র‌্যাংকিংয়ের বাংলাদেশের অবস্থান  সপ্তমে। এদিকে র‌্যাংকিংয়ের অষ্টম অবস্থানের জন্য লড়াই চলছে শ্রীলংকা ও ওয়েস্টইন্ডিজের মধ্যে। বর্তমানে শ্রীলঙ্কা খেলছে জিম্বাবুয়ের বিপক্ষে। আর ওয়েস্ট ইন্ডিজও ভারতের পর খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। কিন্তু বর্তমানের যে পরিস্থিতি, তাতে দুই দল সব ম্যাচ জিতলেও বাংলাদেশকে আটের বাইরে পাঠাতে পারবে না। বর্তমানে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯৪, শ্রীলঙ্কা ৯১ আর পাকিস্তানের রেটিং পয়েন্ট ৯৫।
২০১৫ সালের বিশ্বকাপ থেকেই ঘুরে দাঁড়ায় মাশরাফি বাহিনী। এরপর টাইগারদের হাতে দেশের মাটিতে নাস্তানাবুদ হয়েছে ভারত, পাকিস্তান, জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা।
গত বছরের অক্টোবরে ইংল্যান্ডের বিরুদ্ধে টাইগারদের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। ইংলিশদের বিরুদ্ধে টেস্ট ম্যাচে জয় পায় আত্মবিশ্বাসী টাইগাররা। এছাড়া সম্প্রতি নিউজিল্যান্ড ও শ্রীলংকা সফরেও টাইগারদের ক্ষিপ্রতা দেখেছে ক্রিকেট বিশ্ব। শ্রীলংকা সফরে টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজের কোনোটিতেই হারেনি টাইগাররা। সর্বশেষ ত্রিদেশীয় সিরিজেও নিউজিল্যান্ডের সঙ্গে ট্রফি ভাগ করে বাংলাদেশ।
আর আইসিসির চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মতো সেমিফাইনালে খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দেয় বাংলাদেশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া