adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শরণখোলায় ইসলামী ব্যাংকের ২৯২তম শাখা উদ্বোধন

Press release (1)ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৯২তম শাখা হিসেবে শরণখোলা শাখা ৪ ডিসেম্বর ২০১৪ বৃহস্পতিবার বাগেরহাটের শরণখোলার রায়েন্দা বাজারে উদ্বোধন করা হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  এ শাখা উদ্বোধন করেন। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা  চেয়ারম্যান মো. কামাল উদ্দিন আকন। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও খুলনা জোনপ্রধান আবু নাসের মোহাম্মদ নাজমুল বারী, দুবাই বাংলাদেশ সিমেন্ট মিলস লিমিটেড-এর ম্যানেজিং ডাইরেক্টর মো. আনোয়ার হোসেন, বাগেরহাট পিসি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুস সাত্তার, মুক্তিযোদ্ধা একেএম হাবীবুর রহমান ও সাখাওয়াত হোসেন, ব্যবসায়ী স্বপন কুমার নাথ ও নারী উদ্যোক্তা সাগর আক্তার অনুষ্ঠানে বক্তব্য দেন। এ সময় ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কামাল উদ্দিন জসীম, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবীসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শরণখোলা শাখার ব্যবস্থাপক মো. মেসবাহ উদ্দীন অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন।
মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক জনকল্যাণকে সর্বাধিক গুরুত্ব দিয়ে অঞ্চলগত অর্থনৈতিক বৈষম্য কমিয়ে সুষম উন্নয়ন, সম্পদের ন্যায়ভিত্তিক বন্টন,  দারিদ্র্য দূরীকরণ ও কল্যাণভিত্তিক দরদি সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।  তিনি বলেন, দীর্ঘমেয়াদী ফায়েল খায়ের কর্মসূচীর মাধ্যমে এ ব্যাংক প্রাকৃতিক দুর্যোগ কবলিত দক্ষিণাঞ্চলের উন্নয়নে কাজ করছে। তিনি শরণখোলা থেকে আহরিত আমানত স্থানীয় কৃষি, ক্ষুদ্র ব্যবসা, শিল্পায়ন ও উন্নয়নমুখী কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে এ অঞ্চলের মানুষের জীবন-মান উন্নয়নে কাজ করতে ব্যাংকের কর্মকর্তাদের নির্দেশনা দেন। তিনি ব্যবসায়ী, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের ইসলামী ব্যাংকের কল্যাণমুখী সেবা নিয়ে ইসলামী অর্থনৈতিক ব্যবস্থা বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান। 

বিশেষ অতিথির ভাষণে কামাল উদ্দিন আকন বলেন, ইসলামী ব্যাংক মানুষের টাকার বিশ্বস্ত আমানতদার। এ ব্যাংকের প্রতি মানুষের আস্থার কারণে দলমত নির্বিশেষে সকল মানুষ ইসলামী ব্যাংকের দিকে ছুটে আসে। তিনি সকল মানুষকে সমান গুরুত্ব দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার আহ্বান জানান। তিনি শরণখোলায় ব্যাংকের শাখা খোলায় ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এলাকার উন্নয়নে ইসলামী ব্যাংক গুরুত্বপূর্ন অবদান রাখবে। 

ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত :
শরণখোলা শাখা উদ্বোধন উপলক্ষে “ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য” শীর্ষক সেমিনার ৩ ডিসেম্বর, ২০১৪ বুধবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস  প্রেসিডেন্ট ও খুলনা জোন প্রধান আবু নাসের মোহাম্মদ নাজমুল বারী। প্রবন্ধের উপর আলোচনা করেন ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড. আ.ছ.ম. তরিকুল ইসলাম ও আমতলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর মোহাম্মদ আবদুল্লাহ। সেমিনারে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, সরকারী বাগেরহাট পিসি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুস সাত্তার ও রাজৈর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল জলিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া