adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাডার ক্রয় দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করলেন এরশাদ

 হুসেইন মুহম্মদ এরশাদনিজস্ব প্রতিবেদক : রাডার ক্রয় সংক্রান্ত দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করলেন সাবেক রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।
বৃহস্পতিবার সকাল ১১টা ১০ মিনিটে জাতীয় পতাকাবাহী গাড়িতে করে আদালতে আসেন তিনি। এরশাদের আইনজীবী শেখ সিরাজুল ইসলাম নিশ্চিত করেছেন। 
এর আগে গত ২৪ এপ্রিল রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ শেষ হয়। পরে বিচারক আসামিদের আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য করেন। ঢাকার বিভাগীয় বিশেষ জজ আব্দুর রশীদের আদালতে মামলাটির বিচার কাজ চলছে। মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। 
মামলার অপর আসামিরা হলেন, বিমান বাহিনীর সাবেক সহকারী প্রধান মমতাজ উদ্দিন আহমেদ ও সুলতান মাহমুদ। এ মামলার আরেক আসামি একেএম মুসা শুরু থেকেই পলাতক আছেন। 
১৯৯২ সালের ৪ মে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো মামলাটি দায়েরের পর ১৯৯৪ সালের ২৭ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করা হয়। এরপর ১৯৯৫ সালের ১২ আগস্ট মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।
মামলায় অভিযোগ করা হয়, ততকালীন বিমান বাহিনী প্রধান সদর উদ্দিন আহমেদ তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কাছে বাহিনীর জন্য যুগোপযোগী রাডার ক্রয়ের আবেদন করেন। 
জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় ফ্রান্সের থমসন সিএসএফ কোম্পানির নির্মিত অত্যাধুনিক একটি হাই পাওয়ার রাডার ও দুইটি লো লেভেল রাডার ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। কিন্তু ততকালীন রাষ্ট্রপতি এরশাদসহ অপর আসামিরা পরস্পর যোগসাজসে আর্থিক সুবিধা নিয়ে ফ্রান্সের থমসন সিএসএফ কোম্পানির অত্যাধুনিক রাডার না কিনে বেশি দামে যুক্তরাষ্ট্রের ওয়েস্টিং কোম্পানির রাডার কিনেন। এতে সরকারের ৬৪ কোটি ৪ লাখ ৪২ হাজার ৯১৮ টাকা আর্থিক ক্ষতি হয়েছিল বলে মামলায় উল্লেখ করা হয়।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া