adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদী কি গাধা?

†gv`x wK Mvav?ডেস্ক রিপোর্ট : ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদীকে লেজবিশিষ্ট হনুমানের সঙ্গে তুলনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। একই সঙ্গে তিনি প্রশ্ন করেছেন, ‘মোদী কি গাধা?’ বুধবার নিজের দলের পৃথক দু’টি নির্বাচনী সভায় বক্তব্য রাখেন মমতা। ভারতের ১৬তম জাতীয় সংসদ (লোকসভা) নির্বাচনের শেষ দফায় অনুষ্ঠেয় আসনে নিজের দলের প্রার্থীর পে নিরলস প্রচারণায় ব্যস্ত তৃণমূল নেত্রী।
মহাকাব্য রামায়ণে উল্লেখিত হনুমানের লেজে আগুন দিয়ে প্রতিদ্বন্দ্বী রাবণের রাজ্যে আগুন জ্বালানোর কথা উল্লেœখ করে মমতা বলেন, তিনিও (মোদী) নিজের লেজে আগুন দিয়ে জ্বলন্ত লংকার সর্বত্র উড়ছেন।
একদিন আগের একটি সভায় মোদীর বিরুদ্ধে আসামে সাম্প্রদায়িক সহিংসতায় উস্কানি দেওয়ার অভিযোগ এনে তাকে গ্রেফতারের দাবি জানান মমতা। তিনি অভিযোগ করেন, মোদী পশ্চিমবঙ্গেও সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির চেষ্টা করেছিলেন।
ওই সভায় মমতা বলেন, দড়ি দিয়ে বেঁধে তাকে (মোদী) জেলে ভরা উচিত।
মমতার চিত্রকর্ম প্রায় দু’কোটি রুপি মূলে বিক্রি হওয়ার প্রসঙ্গ তুলে তাকে কটূক্তি করায় এবং সারদা কেলেঙ্কারি কা­ে তৃণমূলকে অভিযুক্ত করায় মোদীর বিরুদ্ধে বেজায় েেপছেন মমতা। তারপর থেকে মোদীকে ‘কাগুজে বাঘ’ বলে উল্লেখ করে আসছেন তিনি।
এছাড়া, বাংলাদেশ থেকে আসা প্রত্যেককে ‘অনুপ্রবেশকারী‘ আখ্যা দেওয়ায় মমতা প্রশ্ন করেন ‘তিনি কি গাধা’?
গত সপ্তাহে পশ্চিমবঙ্গের একটি নির্বাচনী সভায় মোদী অভিযোগ করেন, তৃণমূল ও তার নেত্রী ভোট-ব্যাংকের রাজনীতি করছেন। বিজেপি মতায় এলে সব বাংলাদেশি অনুপ্রবেশকারীকে দেশে ফেরত পাঠানো হবে।
তৃণমূল-বিজেপির রাজনৈতিক বিরোধ চলে আসলেও মূলত নির্বাচনকে কেন্দ্র করে ব্যক্তিগত আক্রমণেও গড়িয়েছে দু’দলের লড়াই। বাংলানিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া