adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আরও ৭ সহস্রাধিক মানুষের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মৃতের সংখ্যা আগের ২৪ ঘণ্টার তুলনায় ফের বেড়েছে। একই সময়ে বেড়েছে শনাক্তের সংখ্যাও।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৬২ জন ও এ রোগে নতুন করে মারা গেছেন ৭ হাজার ৬৩০ জন।

আগের দিন বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ৫ হাজার ৮২৬ জন এবং ওইদিন এ রোগে মৃত্যু হয়েছিল ৭ হাজার ১০৯ জনের। সে হিসেবে ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৭৩ হাজার ২৩৬। একই সময়ে মৃতের সংখ্যা বেড়েছে ৫২১ জন।

গত এক দিনে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন যুক্তরাষ্ট্র ও রাশিয়ায়। যুক্তরাষ্ট্রে এই দিন মারা গেছেন ১ হাজার ৪৩৩ জন এবং রাশিয়ায় ১ হাজার ১৮৯ জন। পাশাপাশি, যুক্তরাষ্ট্রে বুধবার করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭৪ হাজার ৯০১ জন এবং রাশিয়ায় এ সংখ্যা ছিল ৪০ হাজার ৪৪৩ জন।

এছাড়া যুক্তরাজ্য নতুন আক্রান্ত ৪১ হাজার ২৯৯, মৃত্যু ২১৭, তুরস্ক নতুন আক্রান্ত ২৯ হাজার ৭৬৪, মৃত্যু ২৪৬, জার্মানিতে নতুন আক্রান্ত ২৬ হাজার ৪৫৩, মৃত্যু ১৮৪ ও ইউক্রেন নতুন আক্রান্ত ২৩ হাজার ৩৯৩, মৃত্যু ৭২০।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২৪ কোটি ৮৭ লাখ ৮৮ হাজার ১৭৭ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৫০ লাখ ৩৬ হাজার ৪৭০ জনের।

এছাড়া এই সময়সীমায় করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ২২ কোটি ৫৪ লাখ ১৪ হাজার ৮২১ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া