adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাজিল বিশ্বকাপ – নিরাপত্তার চাদরে ঢাকতে ১৫ লাধিক সেনা

নিরাপত্তার চাদরে ঢাকতে ১৫ লক্ষাধিক সেনাস্পোর্টস ডেস্ক : আসন্ন ফুটবল বিশ্বকাপকে নিরাপত্তার বলয়ে ঢেকে রাখতে ব্রাজিল প্রতিরা মন্ত্রণালয় ১৫ লাধিক সৈন্য মোতায়েন করবে বলে জানিয়েছে।
৬০ বছর পর দেশের মাটিতে ফুটবল বিশ্বকাপ আয়োজন করেছে স্বাগতিক ব্রাজিল। ১৯৫০ সালের পর আবারো বিশ্বের সর্ববৃহত ফুটবল টুর্নামেন্টের আয়োজক ব্রাজিল গুরুত্ব দিচ্ছে নিরাপত্তার ইস্যুকে।
অর্থনৈতিক মন্দা থাকা স্বত্তেও ব্রাজিল আয়োজক দেশ হিসেবে এত বড় একটি টুর্নামেন্টের দায়িত্ব নেয়ায় গত বছর থেকেই ব্রাজিলের কিছু কিছু অংশে বিশ্বকাপ বিরোধীরা অবরোধ চালিয়ে যাচ্ছে। এছাড়া শ্রমিকদের নিরাপত্তার ঝুঁকি নিয়েও তারা অসন্তষ্ট ছিল। বিরোধীরা দাবি করে বিশ্বকাপ আয়োজনের জন্য যে ১১ বিলিয়ন ডলার ব্যয় করা হচ্ছে তা দেশের উন্নয়নে ব্যয় করলেই মঙ্গল হতো। বাংলানিউজ
এরপরও ব্রাজিলিয়ান কর্তৃপ নিশ্চিত করছে যে সব কিছুই তাদের নিয়ন্ত্রণে রয়েছে। প্রতিরা মন্ত্রী চেলসো আমোরিম তাদের নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিয়ে বলেছেন তার দেশ ‘পুরোপুরি তৈরি’ মাসব্যাপী চলা এই ইভেন্ট পরিচালনার জন্য। বিশ্বকাপ আয়োজনের আগে ব্রাজিল প্রস্তুতিমূলক হিসেবে গত বছর কনফেডারেশন কাপের আয়োজন করেছিল। আর তাতে তারা সফলও হয়েছিল।
১২ জুন স্বাগতিক ব্রাজিল সাও পাওলোতে খেলবে ক্রোয়েশিয়ার বিপ।ে ২৩ জুলাই শেষ হবে বিশ্বশিরোপার এই আসর।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া