adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুভেন্টাসকে পেছনে ফেলে ফাইনালে বেনফিকা

স্পোর্টস ডেস্ক : ইউরোপা লিগের এবারের ফাইনাল হবে জুভেন্টাসের মাঠে। নিজেদের মাঠে দর্শক হয়ে থাকতে হবে ইতালির এই ক্লাবের। তাদের পেছনে ফেলে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার লড়াইয়ের ফাইনালে উঠেছে বেনফিকা।
জুভেন্টাসের মাঠে বৃহস্পতিবার সেমি-ফাইনালের ফিরতি লেগের ম্যাচটি গোলশূন্য ড্র করে বেনফিকা। আগের লেগে নিজেদের মাঠে ২-১ গোলে জয়ের কারণে এই অগ্রগামিতা নিয়ে ফাইনালে উঠেছে তারা। ৫২ বছর পর আবার ইউরোপিয়ান শিরোপা জয়ের হাতছানি পর্তুগালের ক্লাবটি।
তুরিনে ১৪ মের ফাইনালে বেনফিকার প্রতিপক্ষ স্পেনের ক্লাব সেভিয়া। স্বদেশি প্রতিপক্ষ ভালেন্সিয়াকে পেছনে ফেলে ফাইনালে উঠেছে তারা। এই দুই দলের প্রথম লেগের লড়াইয়ে সেভিয়া নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছিল। ভালেন্সিয়ার মাঠে বৃহস্পতিবার ফিরতি লেগে ৩-১ হেরেছে তারা। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন হয় ৩-৩। প্রতিপক্ষের মাঠে গোল করায় ফাইনালে উঠেছে সেভিয়া।
প্রথম লেগে জয় পাওয়ায় ফাইনালে যাওয়ার পথে এগিয়েই ছিল সেভিয়া। তবে ফিরতি লেগের শুরুটা অন্য ইঙ্গিতই দি”িছল।
সোফিয়া ফেগৌলির গোলে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় ভালেন্সিয়া। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় বেতোর আত্মঘাতি গোলে। দ্বিতীয়ার্ধে ম্যাথিউর গোলে ফাইনালে যাওয়ার পথে এগিয়ে যায় ভালেন্সিয়া। তবে ম্যাচের নাটকীয়তা তখনো বাকি ছিল। যোগ করা সময়ে এমবিয়া দুর্দান্ত এক হেডে ভালেন্সিয়ার জালে বল পাঠালে ফাইনালে যাওয়ার আনন্দে মাতে সেভিয়ার সমর্থকরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া