adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মন্ত্রিত্ব টিকিয়ে রাখতে খালেদাকে হত্যার হুমকি ইনুর ’

52948e40d5a86-rajbiনিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করে মন্ত্রিত্ব বাঁচাতেই বেগম খালেদা জিয়াকে প্রাণনাশের হুমকি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
তিনি বলেন, ‘ইনু সন্ত্রাসীদের গডফাদার। তার বক্তব্য দাগী আসামিদের মতো। তার মত মানুষের মুখেই এ জাতীয় কথা মানায়। তার এ বক্তব্য প্রমাণ করে এ সরকার অবৈধ।’ সোমবার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।
গত ৪ জুলাই ইসকন মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের এক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু খালেদা জিয়াকে পৃথিবী থেকে দূর করতে হবে বলে মন্তব্য করেন। রিজভী বলেন, জনদৃষ্টিকে বিভ্রান্ত করতে এবং প্রধানমন্ত্রীকে খুশি করতে ইনু এমন বক্তব্য দিচ্ছেন। জাসদ নিয়ে আলোচনা ও ইনুর দিকে যে দোষের তীর তা ভিন্ন দিকে নিতেই প্রধানমন্ত্রীর মনোরঞ্জনে তিনি এসব কথা বলছেন। শুধু স্বার্থ ও লোভের বশবর্তী হয়ে ইনু এমন নিচু মনের পরিচয় দিচ্ছেন।
তিনি বলেন, আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে জাসদের লড়াইয়ে জনগণের সমর্থন ছিল। কিন্তু এখন নিজেদের মন্ত্রিত্বের লোভে, মন্ত্রিত্ব টেকাতে এ ধরনের আচরণ করার নজির পৃথিবীতে আর কারও নেই। বিএনপির এই যুগ্ম-মহাসচিব বলেন, সরকার দলের রাজনীতিবিদরা এখন ‘কসাই’ এ পরিণত হয়েছেন। তাই ইনু ‘দাগী আসামিদের’ মতো মন্তব্য করছেন। তথ্যমন্ত্রীর এ উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের আইনজীবীরা এ নিয়ে পরামর্শ করছেন। ইনুর বিরুদ্ধে আইনি পদক্ষেপের বিষয়ে পরবর্তীতে জানানো হবে।’
সংবাদ সম্মেলনে আরও উপ¯ি’ত ছিলেন- ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া