adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাডামসকে নিয়োগ দিল শ্রীলঙ্কা ক্রিকেট

অ্যাডামসকে নিয়োগ দিল শ্রীলঙ্কা ক্রিকেটস্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড সফরকে সামনে রেখে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) পরামর্শক হিসেবে নিয়োগ দিল সারের সাবেক কোচ ক্রিস অ্যাডামসকে। গত সপ্তাহে পল ফারব্রেসের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পর ইংলিশ অভিজ্ঞতাসম্পন্ন কাউকে খুঁজছিল বোর্ড। শেষ পর্যন্ত ৩৩১টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলা অ্যাডামসকে দায়িত্ব দিল তারা।
কদিন আগে মারভান আতাপাত্তুকে অন্তর্বর্তী কোচ ও তার সহকারী হিসেবে রুয়ান কালপেগকে নিয়োগ দিয়েছিল তিন সদস্যের প্যানেল। প্রধান নির্বাচক সনাত জয়সুরিয়া, কোচিং প্রধান জেরোমে জয়ারতেœ ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান রঞ্জিত ফার্নান্দোকে নিয়ে গঠিত ওই প্যানেলের সুপারিশে অ্যাডামসকেও নির্বাচিত করল তারা। ক্রিকইনফো
২০০৮ সালে সারের কোচ হয়েছিলেন অ্যাডামস। কিন্তু ২০১৩ সালে কাউন্টি মৌসুমে দলের দুর্বল পারফরমেন্সের মাশুল গুনতে হয় মাঝপথে চাকুরি হারিয়ে। 
এর আগে ২০০৪ সালে উইজডেন বর্ষসেরা পাঁচ ক্রিকেটারের একজন হয়েছিলেন অ্যাডামস। সাসেক্সের সফল অধিনায়কও ছিলেন তিনি। ২০০৩ সালে প্রথম কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিতে তার দল, এমনকি সীমিত ওভারের শিরোপাও। এরপর ২০০৬ ও ২০০৭ সালেও কাউন্টি চ্যাম্পিয়ন হয় অ্যাডামসের সাসেক্স। সব মিলিয়ে অ্যাডামসের প্রথম শ্রেণী ক্যারিয়ারে আছে ৩৮.৬৮ গড়ে ১৯ হাজার ৫৩৫ রান।
শ্রীলঙ্কার আশা ২০ বছর ধরে খেলোয়াড়ি ও পাঁচ বছর ধরে কোচিংয়ে অভিজ্ঞ এই ইংলিশের কাছ থেকে ভালো সহায়তা পাবে। এই সফরে ২২ মে থেকে ইংল্যান্ডের বিপে একমাত্র টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে লঙ্কানরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া