adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদত্যাগ করলেন জাতীয় ক্রিকেট দলের কোচ

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়ান কোচ শেন জারগেনসেন পদত্যাগ করেছেন।
সোমবার তিনি বিসিবিতে পদত্যাপত্র জমা দেন। বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক হতাশাজনক নৈপূণ্যের কারণে সৃষ্ট সমালোচনার কারণেই জার্গেনসেন পদত্যাগ করেছেন বলে জানা গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতিমধ্যেই তার পদত্যাগপত্র গ্রহণও করেছে। এখন জার্গেনসেনের উত্তরসূরী নির্বাচন সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ আলোচনাসভা অনুষ্ঠিত হচ্ছে।
২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপে একটি মাত্র সিরিজে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব সফলভাবে পালন করার পর ২০১৩ সালের ফেব্র“য়ারিতে জার্গেনসেন পুর্ণাঙ্গ কোচ হিসেবে নিয়োগ পান। ২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত তার মেয়াদকাল নির্ধারিত ছিল। কিন্তু চলতি বছরের শুরু থেকেই বাংলাদেশ ক্রিকেট দলের হতাশাজনক নৈপূণ্যে তার বিরুদ্ধে সমালোচনা দানা বেঁধে উঠছিলো। 
বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। তবে চট্টগ্রামে তারা দ্বিতীয় টেস্টটি ড্র করতে সম হয়। এরপর তারা টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজেও হেরে যায়। তবে এ ম্যাচগুলোতে টাইগাররা প্রাণপণ লড়াই করে। কিন্তু এশিয়া কাপে ঘটে যায় আরেক বিপর্যয়। এখানে আফগানিস্তানের বিপে হেরে যাওয়ায় তুমুল সমালোচনা শুরু হয়। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে হংকংয়ের কাছে হেরে যাওয়ায় সে সমালোচনার বাঁধ ভেঙে পড়ে। এরপরই গুঞ্জণ ছড়িয়ে পরে, ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে বিসিবি আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতাসম্পন্ন নতুন কোচের সন্ধান করছে। বিশেষ করে ব্যাটসম্যানকেই এেেত্র বেশী প্রাধান্য দিচ্ছে বিসিবি- এমন খবরও প্রকাশিত হয়।
আগামী জুনের মাঝামাঝি সময়ে ভারতের বিপে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে বিসিবি স্বল্পমেয়াদী হলেও নতুন কোচ সন্ধান করছে। এছাড়াও সম্প্রতি অবসর নেয়া ক্রিকেট তারকাদের দিয়ে খণ্ডকালীন বিশেষজ্ঞের কাজ চালিয়ে নেয়ার কথাও গুরুত্বের সঙ্গে ভাবছে বিসিবি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া