adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাবুলে বিলাসবহুল হোটেলে হামলা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক : কাবুলের বিলাসবহুল হোটেলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে লড়াই দুষ্কৃতীদের৷ এই গুলির লড়াইয়ে চার বন্দুকধারীসহ ৭ জন নিহত   হয়েছেন বলে সরকারি সূত্রে জানানো হয়েছে৷ বৃহস্পতিবার মধ্যরাতে এই ঘটনাটি ঘটেছে কাবুলের সেরিনা হোটেলে। হাই সিকিউরিটি জোনের এই  হোটেল থেকে মাত্র ১০০ মিটারের মধ্যেই রয়েছে আফগান প্রেসিডেন্টের প্রাসাদ৷
আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওই চারজনই বয়স ১৮ বছরের কম ছিল। তারা হাত বন্দুক নিজেদের কাছে লুকিয়ে রেখেছিল এবং এই হোটেলে অতিথি হিসেবে এসেছিল। মুখপাত্র  সিদ্দিকি জানিয়েছেন, চারজন নিজেদের মোজার ভেতরে হাতবন্দুক লুকিয়ে রেখে শৌচাগারে আশ্রয়় নিয়েছিল। কয়েক ঘণ্টা পরেই হোটেলের রেস্টুরেন্টে বিক্ষিপ্ত ভাবে গুলিবর্ষ শুরু করে। সেই মুহুর্তে ওই রেস্টুরেন্টে আফগান ও বিদেশিরা উপস্থিত ছিলেন। এই ঘটনায় ২জন শিশুসহ মোট সাত জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে, তবে এদের মধ্যে থেকে বন্দুকবাজদের এখনো চিহ্নিত করা যায়নি। 
তালেবান এই ঘটনার দায় স্বীকার করেছে। তালেবান মুখপাত্র জানিয়েছে, হোটেলের অভ্যন্তরীন সহযোগিতায় বন্দুকধারীরা গোপন রাস্তা দিয়ে হোটেলের ভিতর প্রবেশ করেছিল। কাবুলের এই হোটেলটিতে সবচেয়ে কড়া নিরাপত্তা মোতায়েন করা থাকে। তাই রাস্ট্রপতি নির্বাচনের আগে এই হামলার মাধ্যমে  হুমকিই দিয়েছে তালিবান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া